শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

৪৬তম শীতকালীন জেলার স্কুল ও মাদ্রাসার ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

  • আপডেট সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে গতকাল ৩রা জানুয়ারী সকাল ১০টায় দুইদিন ব্যাপী জেলার স্কুল ও মাদ্রাসার ৪৬তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা। অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদা খানম, কাজী হেদায়েত হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহফুজা খাতুন মলি, অংকুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাইয়ার সুলতানা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণসহ সহকারী শিক্ষকগণ ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিক বিকাশের জন্য জাতির জনক বঙ্গবন্ধু জেলার স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য শীতকালীন ও গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ব্যবস্থা করেছিলেন। তারই ধারবাহিকতায় আজকে বর্তমান প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছার কারণে প্রত্যেক জেলায় জাতীয় স্কুল ও মাদ্রাসা ক্রীড়া সমিতির আয়োজনে বছরে দুইবার এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যে কোন দেশের উন্নয়নের ক্ষেত্রে সরকারের প্রথম ও প্রধান কাজ হচ্ছে জনগোষ্ঠীকে শিক্ষিত করে গড়ে তোলা। সেই লক্ষ্যে বর্তমান সরকার উন্নয়নের ধারা আরো বেগবান করতে ও উন্নয়ন যাতে টেকসই ও দীর্ঘস্থায়ী হয় সেই কার্যক্রমের অংশ হিসেবে একটি শিক্ষিত ও মেধাসম্পন্ন জাতি গড়ে তুলতে শিক্ষাকে সবচেয়ে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষার পাশাপশি একজন শিক্ষার্থী যাতে সুস্থ্য, সুন্দর ও পরিচ্ছন্ন জীবন-যাপন করতে পারে সেই জন্য শিক্ষার পাশাপাশি খেলাধুলাকে সমান গুরুত্ব দিয়েছে। যাতে আমরা আমাদের ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত, মেধাসম্পন্ন, সুস্থ ও পরিচ্ছন্নভাবে গড়ে তুলতে পারি। যার মাধ্যমে দেশ বর্তমান প্রধানমন্ত্রীর ঘোষিত ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে ও ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রূপে বিশ্বের বুকে আত্মপ্রকাশ করবে। এ জন্য প্রতিটি শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে উন্নত বিশ্বের নাগরিকদের মতো করে গড়ে তুলতে হবে। বক্তব্য পর্ব শেষে তিনি ৪৬তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!