রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিশ্ব আবহাওয়া দিবস পালিত

  • আপডেট সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮

বিশ্ব আবহাওয়া দিবস গতকাল ২৩শে মার্চ বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও যথাযথ মর্যাদার সাথে দিবসটি পালন করা হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া প্রধান অতিথি হিসেবে ঢাকাস্থ আবহাওয়া সদর দপ্তরে দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূইয়া তার বক্তব্যে বলেন, কৃষি ও পানি সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনায় ও উন্নত আবহাওয়া ও জলবায়ু সেবা অপরিহার্য। বিশ্ববাসীকে আবহাওয়া বিষয়ক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ও উদ্বুদ্ধ করণের লক্ষ্যে দিবসটিকে সামনে রেখে বিশ্ব আবহাওয়া সংস্থা প্রতিবছর একটি যুগোপযোগী প্রতিপাদ্য বিষয় নির্বাচন করে থাকে। এ বছর বিশ্ব আবহাওয়া দিবসের প্রতিপাদ্য ‘‘ওয়েদার রেডি, ক্লাইমেট স্মার্ট’’, বিদ্যামান পরিস্থিতিতে সর্বাধিক উপযুক্ত বিষয় এবং মানুষকে উন্নত আবহাওয়া এবং জলবায়ু পরিষেবার গুরুত্ব সম্পর্কে সচেতন করার জন্য দীর্ঘপথ এগিয়ে দেবো।
বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক দিবসটির আলোকে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাবেক পরিচালকবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ আমন্ত্রিত অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অধিদপ্তরের কর্মকর্তা পরিষদ কর্তৃক একটি টেকটিক্যাল সেশনের আয়োজন করা হয়। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচার করছে। তাছাড়া সকাল ১১টা হতে বিকাল ৪টা পর্যন্ত আবহাওয়া সংক্রান্ত বিভিন্ন চার্ট, যন্ত্রপাতি ও দুর্যোগপূর্ণ আবহাওয়া সংক্রান্ত ভিডিও প্রদর্শনী জনগণের জন্য উন্মুক্ত রাখা হয়েছে -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!