শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর শিক্ষা মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ১২ মার্চ, ২০১৮

॥চঞ্চল সরদার॥ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে রাজবাড়ী অফিসার্স ক্লাব প্রাঙ্গনে গতকাল ১১ই মার্চ আয়োজিত দিনব্যাপী শিক্ষা মেলা শেষে বিকালে সমাপনীতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে শিক্ষা মেলায় পাঁচটি উপজেলা থেকে ৫টি স্টল অংশ নেয়।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক শওকত আলী বক্তব্য রাখেন। অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ সাদেকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী বক্তব্য দেন।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আপনাদের স্টল ঘুরে দেখলাম ভালো লাগলো। নতুন নতুন কিছু উদ্ভাবনের মাধ্যমে আগামী ছাত্র-ছাত্রীদের শিক্ষিত করতে হবে। শিক্ষার উন্নয়ন ঘটাতে হবে এবং মানসম্মত শিক্ষার ব্যবস্থা করতে হবে।
তিনি বলেন, প্রাথমিক শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড। এখান থেকে যদি সে কিছু না শিখে সে কখনো উপরে উঠতে পাড়বে না। প্রাথমিকে যদি কোন ছাত্রছাত্রী দুর্বল থাকে তাহলে দেখা যাবে সে টেন বা ইলেভেনে গিয়ে ঝড়ে পড়ে গেছে। আমরা যেন এ প্লাসের দিকে না তাকাই। লক্ষ্য থাকবে ভালো পাঠদান করানো। আর অভিভাবকদের সাথে আপনারা বার বার বসবেন, তাদের সন্তানরা কেমন করছে সেটা তাদের জানাবেন। স্কুলের শিক্ষক ও বাড়ির অভিভাবক উভয় যদি যতœবান হন, তখনি কিন্তু ঐ ছাত্রের মান অটোমেটিক বেড়ে যাবে।
আলোচনা শেষে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বিজীয়দের মাঝে পুরষ্কার বিতরন করেন।
উল্লেখ্য, মেলায় অংশগ্রহণকারী স্টলের মধ্যে প্রথম হয় রাজবাড়ী সদর উপজেলা। দ্বিতীয় হয়েছে বালিয়াকান্দি উপজেলা। তৃতীয় হয়েছে যৌথভাবে কালুখালী ও গোয়ালন্দ উপজেলা এবং চতুর্থ হয়েছে পাংশা উপজেলা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!