বুধবার, ০১ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর নবাগত পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলির যোগদান॥সংবর্ধনা নেননি বিদায়ী এসপি

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর পুলিশ সুপার হিসেবে গতকাল ৫ই মার্চ সন্ধ্যার পর যোগদান করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি’র) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশন) আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা।
গতকাল সোমবার সন্ধ্যায় নবাগত পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা রাজবাড়ী সার্কিট হাউজে এসে পৌছালে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাকিব খান ও অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ রেজাউল করিম তাকে ফুলেল অভ্যর্থনা জানান।
এ সময় সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিমমহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এরপর নবাগত পুলিশ সুপার তার কার্যালয়ে যান এবং অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ রেজাউল করিমের নিকট থেকে দায়িত্বগ্রহণ করে কর্তকর্তাদের সাথে মতবিনিময় করেন।
উল্লেখ্য, গত ২৫শে ফেব্রুয়ারী রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার প্রজ্ঞাপনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি’র) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(উইমেন সাপোর্ট এন্ড ইনভেস্টিগেশন ডিভিশন) আসমা সিদ্দিকা মিলি,বিপিএম-সেবা’কে রাজবাড়ীর পুলিশ সুপার নিয়োগ করা হয় এবং রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা’কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে বদলী করা হয়।
গতকাল সোমবার দুপুরে বিদায়ী পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা তার নতুন কর্মস্থলে যোগদানের উদ্দেশ্যে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ রেজাউল করিমের নিকট দায়িত্ব হস্তান্তর করে রাজবাড়ী ত্যাগ করেন।
বিদায় উপলক্ষে তিনি রাজবাড়ী অফিসার্স ক্লাবসহ থানা পুলিশের কোন বিদায় সংবর্ধনা গ্রহণ করেননি। শুধুমাত্র গত রবিবার জেলা পুলিশের ঘরোয়া এক সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তাকে বিদায় সংবর্ধনা জানানো হয়। এরআগে একই দিন বিদায় সাক্ষাতকালে পুলিশ সুপার সালমা বেগমকে জেলা ও দায়রা জজ কর্তৃক বিদায়ী শুভেচ্ছা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।
এদিকে রাজবাড়ী অফিসার্স ক্লাব সুত্র জানায়, পদাধিকার বলে পুলিশ সুপার অফিসার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি। পুলিশ সুপারের বদলীতে অফিসার ক্লাবের পক্ষ থেকে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হলেও বিদায়ী পুলিশ সুপার সালমা বেগম কোন সময় না দেওয়ায় ক্লাব থেকে তাকে আনুষ্ঠানিক বিদায় জানানো সম্ভব হয়নি।
উল্লেখ্য, মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা এম এ হামিদ মিঞা ও রিজিয়া খানমের কৃতি সন্তান আসমা সিদ্দিকা মিলি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০০৫ সালে বিসিএস(পুলিশ) ক্যাডারে যোগদান করে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি জাতিসংঘ শান্তি মিশনে কন্টিনজেন্ট কমান্ডার হিসেবে ডি আর কঙ্গোতে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। এ সময় তিনি জাতিসংঘ শান্তিপদকে ভূষিত হন। ২০১৭ সালে ভাল কাজের স্বীকৃতি স্বরূপ আইজি ব্যাচ প্রাপ্ত হন।
এ বছর পুলিশ সপ্তাহ-২০১৮ তে তিনি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক বিপিএম-সেবা’ পদকে ভূষিত হন। রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে গত ৮ই জানুয়ারী পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে(আসমা সিদ্দিকা মিলিকে) বিপিএম-সেবা’ পদক পরিয়ে দেন।
রাজবাড়ীতে যোগদানের পর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি জেলার অপরাধ দমন এবং দেশের কল্যাণে কাজ করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!