শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

একুশে বই মেলায় ডাঃ ফারহানা মোবিনের ৪টি বই প্রকাশিত

  • আপডেট সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ঢাকার একুশে বই মেলায় এসেছে ডাঃ ফারহানা মোবিনের ৪টি বই। এর মধ্যে ৩টি বই স্বাস্থ্য বিষয়ক এবং ১টি বই ছোটদের। স্বাস্থ্য বিষয়ক বইগুলো প্রকাশিত হয়েছে বিদ্যা প্রকাশনী থেকে(প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান খোকা) এবং ছোটদের বইটি প্রকাশিত হয়েছে ছোটদের বই প্রকাশনী থেকে (প্রকাশক সালমা রেহানা)।
স্বাস্থ্য বিষয়ক বইগুলো হলো ঃ শরীর স্বাস্থ্য ও পুষ্টি, সবার আগে স্বাস্থ্য এবং আসুন সুস্থ থাকি। এগুলো পাওয়া যাচ্ছে বইমেলার বিদ্যা প্রকাশনীর ১৭৬নং স্টলে। ছোটদের বইটি হলো ঃ উড়ে যায় মুনিয়া পাখি। এটি পাওয়া যাচ্ছে ছোটদের বই প্রকাশনীর ৫২৪নং স্টলে।
লেখিকা ফারহানা মোবিনের জন্ম ও বেড়ে ওঠা রাজশাহীতে। রাজশাহীর সরকারী পি.এন গার্লস হাই স্কুল থেকে এসএসসি ও নিউ গভঃ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশের পর রাজধানী ঢাকার শিকদার মহিলা মেডিকেল কলেজ থেকে অর্জন করেন এমবিবিএস ডিগ্রী। স্নাতকোত্তর করছেন রোগতত্ত্ব বিভাগে(থিসিস পার্ট)।
এছাড়াও বারডেম হাসপাতাল থেকে ডায়াবেটিস এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল এ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট থেকে হৃদরোগের উপর সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেছেন। ২০১২ সাল থেকে রেসিডেন্ট মেডিকেল অফিসার হিসেবে কর্মরত আছেন ঢাকা মহানগরীর স্কয়ার হাসপাতালের স্ত্রী ও প্রসূতি বিদ্যা বিভাগে। লিখে চলেছেন চতুর্থ শ্রেণী থেকে আজ পর্যন্ত।
ডাঃ ফারহানা মোবিনের লেখা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হতে থাকে পঞ্চম শ্রেণী থেকেই। তিনি দৈনিক প্রথম আলোসহ দেশ-বিদেশের সংবাদপত্র, ম্যাগাজিন ও নিউজ পোর্টালে নিয়মিত লেখালেখি করেন। লেখালেখির পাশাপাশি তিনি সামাজিক কাজকর্মের সাথেও যুক্ত। তিনি দৈনিক প্রথম আলো বন্ধুসভার একজন কর্মী। ২০০৫ সালে তিনি প্রথম আলো ঢাকা মহানগর বন্ধু সভার সাহিত্য সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিশ্ব সাহিত্য কেন্দ্রের কর্মসূচীর সাথে সংযুক্ত এবং চিকিৎসা বিজ্ঞানের উচ্চতর ডিগ্রীর জন্য অধ্যয়নরত। তার পিতা মৃত আব্দুল মোবিন, মা ফেরদৌসী বেগম এবং স্বামী সাইদুজ্জামান রওশন। তার ভাই লেখক ডঃ ইফতেখার মোবিন এবং বোন লেখক ফারজানা মোবিন। তিনি মরণোত্তর তার দুই চোখ, হৃৎপিন্ড, ফুসফুস, লিভার, কিডনী ও প্যানক্রিয়াস দান করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!