সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বর্তমান সরকার শিক্ষার সীমা প্রসারিত করে মাদরাসা ও স্কুলে একই সিলেবাস দিয়েছে —- রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার পাট্টা ইউপির ঐতিহ্যবাহী মুছিদাহ বনগ্রাম আলিম মাদরাসা ও এতিমখানা ময়দানে গতকাল ১৯শে ফেব্রুয়ারী বার্ষিক দোয়া, সওয়াব রেসানী ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দুপুর ৩টার দিকে প্রথমপর্বে মুছিদাহ বনগ্রাম আলিম মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি, পাংশা শাহজুঁই কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা আবু সালেহ মোঃ আব্দুল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষার সীমা প্রসারিত করে মাদরাসা ও স্কুলে একই সিলেবাস দিয়েছেন। এতে করে মাদরাসার ছাত্র-ছাত্রীরা বিজ্ঞান ও কারিগরি বিষয়ে শিক্ষালাভের সুযোগ পাচ্ছে। আর এর মধ্য দিয়ে মাদরাসার ছাত্র-ছাত্রীদের আধুনিক শিক্ষায় জ্ঞান অর্জন করে নিজেদের জীবন গড়ার সুযোগ সৃষ্টি হয়েছে।
তিনি আরো বলেন, পাংশায় আরো কামিল পর্যায়ে মাদরাসা প্রতিষ্ঠা হলে এখানকার ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষার সুযোগ পাবে। মুছিদাহ বনগ্রাম আলিম মাদরাসায় একটি নতুন ভবন ও গেট নির্মাণসহ মাদরাসার উন্নয়নে সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পাঠ করেন মুছিদাহ বনগ্রাম আলিম মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি, পাংশা শাহজুঁই কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা আবু সালেহ মোঃ আব্দুল্লাহ।
অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতা, হোগলাডাঙ্গী এম.আই কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মীর মোঃ আব্দুল বাতেন ও মুছিদাহ বনগ্রাম আলিম মাদরাসার অধ্যক্ষ মোঃ আমিরুল ইসলামসহ মাদরাসা পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, মাদরাসার অন্যান্য শিক্ষকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!