শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বই বিতরণ উৎসব : রাজবাড়ী জেলার প্রাথমিক বিদ্যালয়ে সমূহে ৭লক্ষাধিক বই বিতরণ

  • আপডেট সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল ১লা জানুয়ারী বই বিতরণ উৎসবে রাজবাড়ী জেলায় ৪৮১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেসরকারী রেজিষ্টার্ড ও কিন্ডার গার্টেন স্কুলগুলোতে প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে ৭লক্ষ ৫হাজার ৪০২ খানা বই বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল রবিবার সকাল ১০টায় রাজবাড়ী শহরের টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২নং ক্যাম্পাসে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপারের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক ও সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নুরমহল আশরাফী। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম।
অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা শিক্ষা অফিসার নাসরিন আক্তার। এ সময় সহকারী পুলিশ সুপার(সার্কেল) মোঃ আসাদুজ্জামান, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাসার মিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ, প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাগণ, টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্সসহ অন্যান্য শিক্ষকগণ এবং শিক্ষার্থীগণ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী শিক্ষা অফিসার মুহাম্মদ আব্দুর রশিদ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, সারা দেশের ন্যায় রাজবাড়ীর সকল প্রাথমিক বিদ্যালয়ে আজকে বছরের প্রথম দিনে ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’-এই শ্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়েছে। যাতে শিক্ষার্থীরা বছরের প্রথম দিন থেকে নতুন বই নিয়ে অত্যন্ত উৎফুল্লভাবে তাদের নতুন বছরের শিক্ষা শুরু করতে পারে। সেই লক্ষেই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সকল শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হচ্ছে। যা শিক্ষার আলো বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে দেশকে বিশ্বের বুকে একটি শিক্ষিত মেধাসম্পন্ন জাতি হিসেবে প্রতিষ্ঠা করা যায়। আজকে যারা নতুন বই দিয়ে পথচলা শুরু করছে তারাই ভবিষ্যতে এ জাতির নেতৃত্ব দিয়ে বিশ্বের বুকে আমাদেরকে একটি শক্তিশালী জাতি হিসেবে প্রতিষ্ঠিত করবে। এ জন্য প্রতিটি অভিভাবককে তার ছেলে-মেয়ের শিক্ষাসহ সকল নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!