সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

খেলাধুলা চর্চা লেখাপড়ার অংশ॥নিয়মিতভাবে খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে — রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজে গতকাল ১৪ই ফেব্রুয়ারী আনন্দঘন পরিবেশে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টার দিকে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
তিনি বলেন, খেলাধুলা চর্চা লেখাপড়ার অংশ। নিয়মিতভাবে খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে। ছাত্র-ছাত্রীদের নিয়মিত খেলাধুলা করার গুরুত্বারোপ করে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। নিয়মিত খেলাধুলায় মনোনিবেশ করলে ছাত্র-ছাত্রী ও যুবসমাজ কখনোই মাদকাসক্ত হবে না। মাদক থেকে তারা দূরে থাকতে পারবে।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী আরো বলেন, যাদের অতীত আছে তাদের ভবিষ্যৎ আছে। রাজবাড়ী সরকারী কলেজের পর পাংশা সরকারী কলেজ এতদ্বাঞ্চলের ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এ কলেজের অনেক ছাত্র-ছাত্রী দেশ বিদেশে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে পাংশা তথা রাজবাড়ীর মুখ উজ্জল করেছে। এ মাটিতে অনেক গুণীজনের জন্ম হয়েছে। তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতি অর্জন করেছেন। তারা ব্যক্তি জীবনে যেমন প্রতিষ্ঠিত হয়েছেন, তেমনি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।
তিনি বলেন, আমাদের সন্তানদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তলিতে হবে। মানসম্মত শিক্ষার গুরুত্বারোপ করে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, যেখানে ভালো পাঠদান আছে-যেখানে শৃঙ্খলা আছে, সেখানে মানসম্মত শিক্ষা আছে। মানসম্মত শিক্ষার জন্য ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের সমন্বিত প্রচেষ্টা চালানোর আহবান জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলীকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।
বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরীর সহধর্মিনী আনজুমান আরা খান চৌধুরী, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, এসিল্যান্ড ফয়সাল হক, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা খান আব্দুল হাই, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এস.এম কায়কোবাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মোঃ শহিদুজ্জামান বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র রাশিদা ইয়াসমীন, পাংশা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহ মোঃ রাকিবুল ইসলাম শামীম, কালুখালী কলেজের অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম জয়নাল আবেদীন, পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু সহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ। ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিম, শিব শংকর চক্রবর্তী ও মনজুরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!