বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০৬:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
লম্পট তারিকুলের বিচার ও মা’কে ফিরে পেতে চায় প্রতিবন্ধী সন্তানরা॥ডিসির নিকট স্মারকলিপি প্রদান বালিয়াকান্দিতে বাজারে পেঁয়াজের দাম মনিটরিং করলেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব তুরস্কের বিরুদ্ধে এবার যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পাংশায় দুইটি সংস্থা পরিদর্শন করলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক পাংশার হাবাসপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুরুষদের দায়িত্ব-ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত কালুখালীতে জব্দকৃত আড়াই মণ ইলিশ মাছ এতিমখানায় বিতরণ দলীয় সমর্থক আবু ডাক্তারের মৃত্যুতে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের শোক রাজবাড়ীতে বিশ্ব হাত ধোয়া দিবস ও স্যানিটেশন মাস উপলক্ষে র‌্যালী-হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা রাজবাড়ীতে বিশ্ব সাদা ছড়ি নিরাপত্তা দিবস পালিত

খেলাধুলা চর্চা লেখাপড়ার অংশ॥নিয়মিতভাবে খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে — রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজে গতকাল ১৪ই ফেব্রুয়ারী আনন্দঘন পরিবেশে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টার দিকে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
তিনি বলেন, খেলাধুলা চর্চা লেখাপড়ার অংশ। নিয়মিতভাবে খেলাধুলা করলে শরীর ও মন ভালো থাকে। ছাত্র-ছাত্রীদের নিয়মিত খেলাধুলা করার গুরুত্বারোপ করে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। নিয়মিত খেলাধুলায় মনোনিবেশ করলে ছাত্র-ছাত্রী ও যুবসমাজ কখনোই মাদকাসক্ত হবে না। মাদক থেকে তারা দূরে থাকতে পারবে।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী আরো বলেন, যাদের অতীত আছে তাদের ভবিষ্যৎ আছে। রাজবাড়ী সরকারী কলেজের পর পাংশা সরকারী কলেজ এতদ্বাঞ্চলের ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এ কলেজের অনেক ছাত্র-ছাত্রী দেশ বিদেশে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে পাংশা তথা রাজবাড়ীর মুখ উজ্জল করেছে। এ মাটিতে অনেক গুণীজনের জন্ম হয়েছে। তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতি অর্জন করেছেন। তারা ব্যক্তি জীবনে যেমন প্রতিষ্ঠিত হয়েছেন, তেমনি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।
তিনি বলেন, আমাদের সন্তানদের উপযুক্ত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তলিতে হবে। মানসম্মত শিক্ষার গুরুত্বারোপ করে জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, যেখানে ভালো পাঠদান আছে-যেখানে শৃঙ্খলা আছে, সেখানে মানসম্মত শিক্ষা আছে। মানসম্মত শিক্ষার জন্য ছাত্র-ছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের সমন্বিত প্রচেষ্টা চালানোর আহবান জানান তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলীকে শুভেচ্ছা উপহার প্রদান করেন।
বিকেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরীর সহধর্মিনী আনজুমান আরা খান চৌধুরী, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, এসিল্যান্ড ফয়সাল হক, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা খান আব্দুল হাই, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এস.এম কায়কোবাদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মোঃ শহিদুজ্জামান বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিত্ত রঞ্জন কুন্ডু, পাংশা পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র রাশিদা ইয়াসমীন, পাংশা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহ মোঃ রাকিবুল ইসলাম শামীম, কালুখালী কলেজের অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম জয়নাল আবেদীন, পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু ও জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু সহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ। ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিম, শিব শংকর চক্রবর্তী ও মনজুরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!