শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বাংলাদেশে নতুন করে গণতন্ত্রের নক্ষত্রের উদয় হবে — রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি খৈয়ম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮

॥চঞ্চল সরদার॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তার পুত্র দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারাদন্ডের প্রতিবাদ ও মুক্তির দাবীতে গতকাল ১৪ই ফেব্রুয়ারী রাজবাড়ীতে ১ঘন্টার প্রতীকী অনশন কর্মসূচী পালন করেছে জেলা বিএনপির একাংশ।
গতকাল বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালিত হয়। এতে জেলা বিএনপির সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও রাজবাড়ী-২ আসনের সাবেক এমপি নাসিরুল হক সাবু বক্তব্য রাখেন।
এ সময় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি রোকন উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি এডভোকেট মোঃ আসাদুজ্জামান লাল, এডভোকেট এম.এ গফুর, উপদেষ্টা এডঃ এএনএম শাহিদুজ্জামান, যুগ্ম-সম্পাদক এম.এ মজিদ বিশ^াস, সাংগঠনিক সম্পাদক গাজী আহসান হাবীব, সহ-দপ্তর সম্পাদক খান এহসান শাহীন, এডঃ মোঃ আক্কাস আলী ও জেলা জাসাসের সভাপতি আব্দুর রউফ হিটুসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
কর্মসূচী চলাকালে জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, বেগম খালেদা জিয়া ছাড়া আগামীতে দেশে নির্বাচন হবে না। বেগম খালেদা জিয়া মুক্তি ব্যতীত নির্বাচন হবে না। আজকে গোটা বাংলাদেশের মানুষ ফুঁসে উঠেছে। গোটা বাংলাদেশের মানুষ বিস্ফোরকমুখ অবস্থায় চলে আসছে। তাই আমরা আগামী সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠ চাই। আমাদের পুলিশ ভাইয়েরাও তা চায়। আজকে দেশে ভোটের অধিকার নেই। আমাদের ভোট দেয়ার ক্ষমতা নেই। ভোট ছাড়াই ১৫৩জন এমপি সংসদে বসে আছে। ভোট করতে দেয় নাই ইউনিয়ন পরিষদে। ভোট করতে দেয় নাই পৌরসভায়। এমনকি মসজিদ ও স্কুল কমিটিও জোর করে করা হচ্ছে।
তিনি আরো বলেন, মিথ্যা মামলা দিয়ে আজকে আমাদের নেত্রী জেলে বন্দী করেছে। এতে খালেদা জিয়ার জনপ্রিয়তা আরো বেড়েছে। সমস্ত দেশের মানুষ আজ শোকাহত। আমাদের আরেক নেতা তারেক রহমানকেও ১০বছরের সাজা দেয়া হয়েছে। এসব দন্ড দেয়ার মাধ্যমে সরকার গণতন্ত্রকে ধ্বংস করতে চায়। মহান স্বাধীনতাকে ধ্বংস করতে চায়। ভোটের অধিকার ধুলিসাৎ করে সরকার একের পর এক হীন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।
আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, গত ৪ঠা ফেব্রুয়ারী বিএনপির নির্বাহী কমিটির সভায় আমাদের নেত্রী খালেদা জিয়া বলেছিলেন শান্তিপূর্ণ কর্মসূচী পালন করতে। সেই দিক থেকে আমরা কোন প্রকার বিশৃঙ্খলা উত্তেজনা বা সরকারের ফেলা ফাঁদে পা দিবো না। আজকে বাংলাদেশের অর্থনীতির অবস্থা বিপন্ন। ব্যাংকগুলো দেউলিয়া। একের পর এক লুণ্ঠন বাংলাদেশের অর্থনীতি বিপদস্ত করা হচ্ছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হচ্ছে। আজ আমরা তার প্রতিবাদ না করতে পারি তাই দমন পীড়নের মাধ্যমে আজকে সরকার ঠিকে থাকতে চায়। কিন্তু ইতিহাস বলে দমন পীড়ন করে কেউ ক্ষমতায় থাকতে পারে নাই।
তিনি বলেন, আজ ১৪ই ফেব্রুয়ারী। আজ একটা ঐতিহাসিক দিন। এই দিনে আমরা তখন ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র। এরশাদের বিরুদ্ধে আন্দোলন শুরু করেছিলেন। ডাঃ মিলন, রওশন, হোসনে আরা, কাঞ্চনসহ বহু মানুষ সেদিন রক্ত দিয়েছিল। আজ সেই স্বৈরাচারী এরশাদকে সাথে নিয়ে সরকার তান্ডব করে যাচ্ছে। আমাদের নেত্রী অতিশীঘ্রই জামিনে মুক্তি পাবে। তার মুক্তির মাধ্যমে বাংলাদেশে নতুন করে গণতন্ত্রের নক্ষত্রের উদয় হবে। আজকে বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রান দেশনেত্রী খালেদা জিয়া। তিনি আজ ম্যাডাম নন। আজ তিনি ১৬ কোটি মানুষের মায়ে পরিনত হয়েছেন। সেই মা আজ অন্ধ কারাকষ্টে। তাই প্রত্যেকটা ইউনিয়নকে জাতীয়তাবাদী দূর্গ গড়ে তুললে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!