সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কৃষিবিদ দিবস উপলক্ষে রাজবাড়ীতে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮

॥দেবাশীষ বিশ্বাস॥ কৃষিবিদ দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর মহান দান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ শ্লে¬াগানকে সামনে রেখে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে গত ১৩ই ফেব্র“য়ারী বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বেলা ১১টায় রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ রাজবাড়ী জেলা শাখার সভাপতি ও রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রকিব উদ্দিন, সহ-সভাপতি ও জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মজিনুর রহমান, রাজবাড়ী হর্টিকালচারাল সেন্টারের উপ-পরিচালক নিরুত্তম কুমার সরকার, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকী ও জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা জসিম উদ্দিন খান প্রমুখ। এ সময় জেলার কৃষিবিদ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় জেলা শাখার সভাপতি ও রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান বলেন, বাংলাদেশ কৃষি প্রধান একটি দেশ। আধুনিক চাষাবাদের কারণে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বাংলাদেশ এখন বিশ্ববাজারে খাদ্যশস্য রপ্তানী করে বৈদেশিক বাণিজ্য ঘাটতি পূরণের চেষ্টা করে যাচ্ছে।
তিনি কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সেবার মানসিকতা নিয়ে কৃষকদের পাশে থেকে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!