মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করে বিএনপির নেতাকর্মীরা লাপাত্তা॥৫জনের ফটোসেশন!

  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজন নেতার কারাদন্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচী অনুযায়ী রাজবাড়ী জেলা বিএনপির সভাপতি খৈয়ম গ্রুপের পক্ষ থেকে গতকাল ১২ই ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালনের ঘোষণা দেয়া হয় এবং কর্মসূচী পালনের সংবাদ সংগ্রহের জন্য গত রবিবার রাতে সাংবাদিকদের মোবাইলে ফোনে আমন্ত্রণ জানানো হয়।
পূর্ব ঘোষিত এই কর্মসূচী অনুযায়ী সাংবাদিকরা যথাসময়ে সেখানে উপস্থিত হন এবং নির্দিষ্ট সময়ের পর আরো দীর্ঘক্ষণ অপেক্ষা করলেও সেখানে বিএনপির কোন নেতাকর্মীকে কর্মসূচী পালনের জন্য দেখা যায়নি। এমনকি বিএনপির দায়িত্বশীল নেতারাও সেখানে উপস্থিত হননি। তবে একপর্যায়ে বিএনপির দলীয় ৫জন আইনজীবী (জেলা বিএনপির সহ-সভাপতি এডঃ এম.এ গফুর, এডঃ মোঃ আসাদুজ্জামান লাল, এডঃ লিয়াকত আলী বাবু, উপদেষ্টা এডঃ এএনএম শাহিদুজ্জামান এবং আইন বিষয়ক সম্পাদক এডঃ অহিদুল ইসলাম রতন) হঠাৎ করে মিলেনিয়াম মার্কেটের সামনে কোন ব্যানার ছাড়াই পাশাপাশি দাঁড়িয়ে পড়েন এবং ছবি তোলার জন্য সাংবাদিকদের অনুরোধ করেন। ২/৩মিনিটের মধ্যে ফটোসেশন শেষ হলে তারা সেখান থেকে দ্রুত তাদের কর্মস্থল আদালতের উদ্দেশ্যে চলে যান। তাদের এ কান্ড দেখে উপস্থিত গণমাধ্যম কর্মীগণসহ আশপাশের লোকজন হতবাক হয়ে যান এবং বিভিন্ন ধরনের বিরূপ মন্তব্য করেন।
এদিকে খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে করে জানমালের নিরাপত্তা ও বিএনপি-জামায়াত কর্মীরা যেন কোন নাশকতা সৃষ্টি করতে না পারে সে জন্য গতকাল সোমবার সতর্ক অবস্থায় দেখা গেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের। জেলা বিএনপি কার্যালয়সহ শহরের বিভিন্নস্থানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিনভর দায়িত্ব পালন করে।
এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম সাংবাদিকদের বলেন, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় শুধুমাত্র হয়রানী ও রাজনীতি থেকে দুরে রাখতে এ রায় দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নির্দেশে তারা শান্তিপূর্ণ কর্মসূচী পালন করতে চাইলেও পুলিশী বাঁধায় তা সম্ভব হচ্ছে না। বিগত কয়েক দিনে রাজবাড়ী জেলা বিএনপির সহ-সভাপতি আফসার আলী সরদার ও পৌর বিএনপির সেক্রেটারী হিটু চৌধুরীসহ দলের বহু নেতাকর্মীকে পুলিশ আটক করেছে। নেতাকর্মীদের বাড়ীতে রাতের অন্ধকারে হানা দিচ্ছে পুলিশ।
তিনি রাজবাড়ীতে যেসকল নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে তাদের অবিলম্বে মুক্তি দাবী জানিয়ে আরো বলেন, আমার নিজ বাড়িতে আসার খবর শুনে পুলিশ সারারাত বাড়ী ঘিরে রেখেছিলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!