শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আমার নামে বিএনপির সাবেক এমপি খৈয়মের বিভ্রান্তিকর কথা রাজবাড়ীবাসী কখনো বিশ্বাস করবে না — শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রাশাসনের আয়োজনে গতকাল ১১ই ফেব্রুয়ারী সকাল ১০টায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি, পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু নাসার উদ্দিন, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক রাজিব মিনা ও জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহমেদ নিজাম মন্টু প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডঃ এম.এ খালেক, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদেকুর রহমান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ জিল্লুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী খান এ শামীম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার(ক্রাইম) মোঃ আছাদুজ্জামান, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও কমিটির অন্যান্য সদস্যগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি তার বক্তব্যে বলেন, দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে বিভিন্ন জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি বর্তমানে কিছুটা উত্তপ্ত থাকলেও সার্বিক দিক বিচারে রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা ভালো রয়েছে। বর্তমানে সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে দেশের আইন-শৃঙ্খলা ভালো রাখা। যাতে সরকারের চলমান সকল উন্নয়ন কার্যক্রম সঠিক সময়ে বাস্তবায়ন করা সম্ভব হয়। সেই লক্ষ্যকে সামনে রেখে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত জেলা পুলিশসহ সকল বিভাগ তাদের দায়িত্ব সঠিকভাবেই পালন করছে। জেলায় বর্তমানে মাদকের ব্যবহার আগের যে কোন সময়ের তুলনায় কমে আসলেও মাদক নিয়ন্ত্রণে কাজ করা সকল সংস্থাকে আরো বেশী তৎপর হয়ে কাজ করতে হবে। যাতে জেলা থেকে মাদক নির্মূল করা সম্ভব হয়। রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে উন্নয়ন কাজ চলমান থাকায় বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যানবাহন চলাচলসহ জনগণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনদুর্ভোগ কমিয়ে আনতে জেলা প্রশাসককে সংশ্লিষ্ট বিভাগের ঠিকাদারী প্রতিষ্ঠানকে দিয়ে গর্ত মেরামত করে যান চলাচলের উপযোগী করে তোলাসহ আগামী বর্ষা মওসুমের আগেই যাতে রাস্তার কাজের উল্লেখযোগ্য অগ্রগতি হয় সে বিষয়ে ব্যবস্থা নিতে আহবান জানান। এ ছাড়াও তিনি বলেন, আগামী বর্ষা মওসুমের আগেই রাজবাড়ী শহর রক্ষা বাঁধের স্থায়ীকরণের কাজ করা হবে।
প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী আরো বলেন, দেশে বর্তমানে যারা বিভিন্ন বক্তব্য দিয়ে অস্থির পরিস্থিতি সৃষ্টি করছে সেই বিএনপির রাজবাড়ী জেলার সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ফেসবুকে পোস্ট দিয়ে এবং তার বাসভবনে সাংবাদিক সম্মেলন করে আমার নামে বিভিন্ন বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে বলেছেন, আমি নাকি সবসময় গাড়িতে অস্ত্র নিয়ে ঘুরে বেড়াই ও তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করি। রাজবাড়ীর মানুষ জানে আমি কাজী কেরামত আলী কেমন মানুষ। অস্ত্র দূরে থাক, আমি আমার জীবনে এমন কোন কাজ করিনি যাতে মানুষের কোন ক্ষতি হয়। এমনকি আমি আমার জীবনে কারো সাথে খারাপ ব্যবহার পর্যন্ত করিনি। সে আমার দলের লোকই হোক আর অন্য দলের লোকই হোক। তার এই বিভ্রান্তিমূলক কথা রাজবাড়ীবাসী কখনই বিশ্বাস করবে না। আমি আরো শুনেছি, সে বিভিন্ন কারণে আমার ও শিক্ষা মন্ত্রীর পদত্যাগ দাবী করেছেন। এর প্রধান কারণ হচ্ছে বর্তমান সরকার দেশে যে উন্নয়ন কর্মকান্ড করছে সেটা তারা সহ্য করতে পারছে না। বর্তমানে প্রশ্নপত্র ফাঁসের যে কথা বলা হচ্ছে সেটা আদৌ সত্য নয়। একটি বিশেষ মহল সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার জন্য পরীক্ষার আধা ঘন্টা আগে ফেসবুকে ভুয়া প্রশ্ন ছড়িয়ে বিব্রতকর অবস্থায় ফেলছে। কিন্তু কোন শিক্ষার্থী বা অভিভাবকদের পক্ষ থেকে এখন পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ পাওয়া যায়নি।
এছাড়াও সভায় সভাপতি জেলা প্রশাসক মোঃ শওকত আলী ও কমিটির সদস্য পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবাসহ অন্যান্য বক্তাগণ জেলার মাদক সমস্যা, আইন-শৃঙ্খলা সাথে সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং জেলার মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, নারী নির্যাতন, মোবাইল কোর্ট পরিচালনা, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, ভারতের স্পেশাল ট্রেন ছাড়ার বিষয়সহ জেলা সার্বিক আইন-শৃঙ্খলা ভালো রাখার স্বার্থে করণীয় বিভিন্ন বিষয় উল্লেখ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!