Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের বীজ ও সার বিতরণ

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১১ই ফেব্রুয়ারী দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের তিল ও মুগ বীজ এবং সার বিতরণ করা হয়েছে।
পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসিল্যান্ড ফয়সাল হক।
জানাযায়, খরিপ-১/২০১৭-২০১৮ মৌসুমে মুগ ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। ১৫০জন কৃষককে প্রত্যেকের ১কেজি করে তিল বীজ, ১০০জন কৃষকের মাঝে প্রত্যেকের ৫কেজি করে মুগ বীজ এবং সুবিধাভোগী কৃষকদের মাঝে মোট ৪টন ডিএপি সার ও আড়াই টন এমওপি সার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি এসিল্যান্ড ফয়সাল হক বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছেন। সরকারের সুপরিকল্পনার ফলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে। উচ্চ ফলনশীল জাতের তিল ও মুগ বীজ আবাদ করে কৃষকরা যাতে অর্থনৈতিক ভাবে লাভবান হতে পারেন সে জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদানের গুরুত্বারোপ করেন তিনি। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ রোকন উজ্জামান। অনুষ্ঠানে পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ খোকন উজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।