মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের বীজ ও সার বিতরণ

  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১১ই ফেব্রুয়ারী দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ২৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উচ্চ ফলনশীল জাতের তিল ও মুগ বীজ এবং সার বিতরণ করা হয়েছে।
পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসিল্যান্ড ফয়সাল হক।
জানাযায়, খরিপ-১/২০১৭-২০১৮ মৌসুমে মুগ ও তিল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। ১৫০জন কৃষককে প্রত্যেকের ১কেজি করে তিল বীজ, ১০০জন কৃষকের মাঝে প্রত্যেকের ৫কেজি করে মুগ বীজ এবং সুবিধাভোগী কৃষকদের মাঝে মোট ৪টন ডিএপি সার ও আড়াই টন এমওপি সার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি এসিল্যান্ড ফয়সাল হক বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছেন। সরকারের সুপরিকল্পনার ফলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা লাভ করেছে। উচ্চ ফলনশীল জাতের তিল ও মুগ বীজ আবাদ করে কৃষকরা যাতে অর্থনৈতিক ভাবে লাভবান হতে পারেন সে জন্য প্রয়োজনীয় পরামর্শ প্রদানের গুরুত্বারোপ করেন তিনি। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ রোকন উজ্জামান। অনুষ্ঠানে পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ খোকন উজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!