শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সরকার সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার প্রসারে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে — প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি

  • আপডেট সময় শুক্রবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৮

॥রফিকুল ইসলাম॥ “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলার সরকারী ও বে-সরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে গতকাল ৮ই ফেব্রুয়ারী বেলা সাড়ে ১২টায় শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপিকে সংবর্ধনা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংবর্ধিত প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নূর উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. একেএম আজাদুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নুরমহল আশরাফী এবং জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোয়ালন্দের এফ.কে টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট মহিলা কলেজের অধ্যক্ষ ফকীর আব্দুল কাদের, কালুখালী উপজেলার মাঝবাড়ী জাহানারা বেগম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবিএম আলমগীর মিয়া, পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম নজির উল্লাহ, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কুতুব উদ্দিন মোল্লা, রাজবাড়ী কলেজ অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির পরিচালক মোহাম্মদ আলী ও বেলগাছী আলিমুজ্জামান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মাছুদ চৌধুরী প্রমুখ।
এ সময় জেলার বিভিন্ন সরকারী ও বে-সরকারী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। আর শিক্ষাবান্ধব সরকার বলেই দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষা প্রসারে ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। যাতে দেশের বেকার সমস্যার সমাধান করে বহুল জনগোষ্ঠীকে জনশক্তিতে রূপান্তর করা যায়। পাশাপাশি প্রতিটি উপজেলায় একটি করে পলিটেকনিক্যাল কলেজ স্থাপনসহ বেসরকারী পলিটেকনিক্যাল কলেজগুলোর উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। যার ধারাবাহিকতায় দেশের ১০০টি পলিটেকনিক্যাল কলেজ স্থাপনের টেন্ডার ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে এবচং অবশিষ্ট ৩৮৯টি পলিটেকনিক্যাল কলেজের কাজ অতি অল্প সময়ের মধ্যেই হাতে নেওয়া হবে। দেশকে এগিয়ে নেওয়ার পাশাপাশি বেকার সমস্যার সমাধান করার লক্ষ্যে বর্তমান সরকার এই উদ্যোগ গ্রহণ করেছে। বর্তমানে একটি বিশেষ মহল চক্রান্ত করে এসএসসি পরীক্ষা শুরুর আধা ঘন্টার মধ্যে প্রশ্নপ্রত্র ফেসবুকে দিয়ে প্রশ্নপত্র ফাঁস হয়ে গেছে বলে প্রচার করে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার অপচেষ্টা করছে। প্রকৃত অর্থে প্রশ্নপত্র ফাঁসের কোন ঘটনা ঘটেনি। যদি এই রকম কোন ঘটনা ঘটতো তবে শিক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা অভিযোগ করতো। যেহেতু সেটা হয়নি সুতরাং আমরা মনে করি এটা সরকারের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।
তিনি আরো বলেন, কয়েকদিন আগে আমি প্রধানমন্ত্রীর সাথে দেখা করার জন্য গণভবনে গিয়েছিলাম। তখন তাকে বলেছি, রাজবাড়ীর জনগণ আপনাকে অত্যন্ত ভালোবাসে। তারা আপনাকে রাজবাড়ীতে প্রোগ্রাম দিতে আমাকে বারবার অনুরোধ করেছে। প্রধানমন্ত্রী উত্তরে আমাকে বলেছেন আমি রাজবাড়ীর সাধারণ মানুষকে আমার অন্তর থেকে ভালোবাসা ও শুভেচ্ছা জানাচ্ছি। আমি অবশ্যই রাজবাড়ীতে প্রোগাম দিব ও রাজবাড়ীর মানুষের কাছে যাব। এছাড়াও তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে ভবিষ্যতে সকলকে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!