রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা

  • আপডেট সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে ‘নিরাপদ খাদ্যে ভরবো দেশ, সবাই মিলে গড়ব সোনার বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা প্রাশাসনের আয়োজনে গতকাল ২রা ফেব্রুয়ারী সকালে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আব্দুর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্ত্বর থেকে বর্নাঢ্য র‌্যালীটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আব্দুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ ছাদেকুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক মুন্সি মুজিবুর রহমান ও কাদেরীয়া বেকারীর মালিক ফরিদ হোসেন মোল্লা প্রমুখ। এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বাজার পরিদর্শক, ব্যবসায়ী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভার প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতিসহ অন্যান্য বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, বর্তমানে দেশের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা। কারণ আমাদের এই জনবহুল দেশে অল্প জায়গায় অধিক ফসল ফলানোর জন্য বিভিন্ন ধরনের কীটনাশকসহ বিভিন্ন সার প্রয়োগ করা হয়। যার ফলে আমরা বিভিন্ন ধরনের মারাত্মক রোগের সম্মুখীন হচ্ছি। এ ছাড়াও আমরা বাজার থেকে যে খাদ্যদ্রব্য ক্রয় করছি তাতে অধিক মুনাফার জন্য অসাধু ব্যবসায়ীরা ভেজাল ও ক্ষতিকর কেমিক্যাল দিয়ে তৈরী করছে। আমাদের এই নিরাপদ খাদ্যের জন্য সবচেয়ে বেশী গুরুত্বপূর্ণ হচ্ছে জনসচেতনতা বৃদ্ধি করা। আমরা যদি জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি ভেজাল খাদ্য উৎপাদন ও বাজারজাতকরণ প্রতিরোধে সরকার কর্তৃক প্রণীত আইনের সঠিক প্রয়োগ করি তবে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্নত দেশের মত নিরাপদ খাদ্য ব্যবস্থা তৈরী করা সম্ভব হবে।
আলোচনা সভায় রাজবাড়ী বাজারে মিষ্টির দাম অন্য জেলার তুলনায় অধিক বলে এই মিষ্টির দাম সহনীয় পর্যায়ে রাখার ব্যবস্থা করার জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!