সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী

  • আপডেট সময় বুধবার, ৩ জানুয়ারী, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ বর্তমান আওয়ামী লীগ সরকারের ৫০ সদস্যের মন্ত্রিসভায় গতকাল ২রা জানুয়ারী নতুন তিনজন মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী হিসেবে অন্তর্ভূক্ত হয়েছেন। রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ বঙ্গভবনে তাদের শপথ বাক্য পাঠ করান।
শপথ নেয়া মন্ত্রীগণ হচ্ছেন ঃ আইসিটি বিশেষজ্ঞ ও উদ্যোক্তা এবং বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফর্মেশন সার্ভিস (বিএএসআইএস)-এর সভাপতি মোস্তফা জব্বার, লক্ষ্মীপুর থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল এবং মৎস্য ও পশুসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। এছাড়াও প্রতিমন্ত্রী হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী শপথ নিয়েছেন ।
বঙ্গভবনের দরবার হলে সন্ধ্যা সাড়ে ৬টায় শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কয়েকজন মন্ত্রী এ অনুষ্ঠান প্রত্যক্ষ করেন। শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। আজ বুধবার নয়া মন্ত্রীদের মাঝে দপ্তর বন্টন করা হবে মন্ত্রিপরিষদ বিভাগ সুত্রে জানাগেছে।
প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত ঃ রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২রা জানুয়ারী প্রতিমন্ত্রী হিসেবে আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করেন।
প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ১৯৫৪ সালের ২২শে এপ্রিল রাজবাড়ী জেলার সজ্জনকান্দায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা কাজী হেদায়েত হোসেন এবং মাতা মনাক্কা বেগম। তাঁর স্ত্রী’র নাম রেবেকা সুলতানা সাজু।
আলহাজ্ব কাজী কেরামত আলী রাজবাড়ী ইয়াসিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজবাড়ী সরকারী কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম সম্মানসহ এম.কম ডিগ্রি অর্জন করেন। তিনি ব্যবসার পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তিনি ১৯৯০ থেকে অদ্যাবধি রাজবাড়ী জেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
১৯৯২ সালে রাজবাড়ী-১ থেকে ৫ম জাতীয় সংসদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন কাজী কেরামত আলী। ১৯৯৬ সালে ৭ম জাতীয় সংসদে এবং ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর অনুষ্ঠিত ৯ম জাতীয় সংসদ ও ২০১৪ সালে ১০ম জাতীয় সংসদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন।
তিনি ৫ম জাতীয় সংসদে টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এবং ৭ম জাতীয় সংসদে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, নবম জাতীয় সংসদে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও তার পূর্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন এবং জাতীয় সংসদে লাইব্রেরী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে দশম জাতীয় সংসদের সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।
প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ১৯৯৬ থেকে রাজবাড়ী জেলার বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি, রাজবাড়ী জেলার রোটারী ক্লাবের সদস্য এবং রাজবাড়ী জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির জীবন সদস্য।
ইংরেজি ভাষায় দক্ষ কাজী কেরামত আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে কুয়েত সফর এবং সরকারী ও ব্যক্তিগত প্রয়োজনে আমেরিকা, কানাডা, চীন, জাপানসহ বিশ্বের অনেক দেশ সফর করেছেন। তিনি এক কন্যা সন্তানের জনক।
উল্লেখ্য, প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলীর পিতা মরহুম কাজী হেদায়েত হোসেন প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং জেলা কমিটির সাধারণ সম্পাদকও হন। তিনি ১৯৭০ সালের নির্বাচনে তিনি এম.পি নির্বাচিত এবং তার পূর্বে কয়েকবার রাজবাড়ী পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!