রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় দরিদ্র আদিবাসী এক পরিবারের থানায় জিডি

  • আপডেট সময় রবিবার, ১ জানুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার ৪নং ওয়ার্ডের নারায়নপুর গ্রামের দরিদ্র আদীবাসী পরিবার রবীন্দ্র নাথ ওরফে আকাল সরদার বিরোধপূর্ণ জমি জবর দখলের আশঙ্কায় প্রতিবেশী কোপেন শেখ ও কোহেন শেখের বিরুদ্ধে পাংশা থানায় জিডি করেছেন। জিডি নং-৯৫৫, তাং-৩০/১২/২০১৬ খ্রিঃ।
আকাল সরদার জানান, তার মাতা আরতী রাণী সরদারের নামে নারায়নপুর মৌজায় জেএলনং-১৯১, খতিয়ান নং-৭৫৪, দাগ নং ৬৮১-তে ১২ শতাংশ জমি আছে। উক্ত জমি বিবাদীগণ জোরপূর্বক ভোগদখল করার পায়তারা করছে। বিবাদীগণ বিজ্ঞ আদালতে উক্ত জমি নিয়ে মামলা করলে বিজ্ঞ আদালত আরতী রাণী সরদারের পক্ষে রায় প্রদান করেন। আকাল সরদার উল্লেখ করেন, ১৯৯৬ সালে হঠাৎ করে সৈয়দা ছিদ্দিকী বেগমের রুজু করা রাজবাড়ীর বিজ্ঞ কোর্ট থেকে পাঠানো দেওয়ানী-১২৭/৯৬ পরবর্তীতে যার নম্বর-১৭/২০০২ এর সমন প্রাপ্ত হই। পরবর্তীতে অত্র মামলায় কাগজপত্র ও সাক্ষীসহ হাজির থেকে কাগজপত্র ও পক্ষদ্বারা মামলায় সাব-জজ কোর্ট থেকে আমাদের পক্ষে রায় লাভ করি। ২য় পক্ষ পুনরায় বিজ্ঞ জজ কোর্টে আপীল করেন এবং সেখানেও তিনি পরাজিত হন। সর্বশেষ ২য় পক্ষ ২০১১ সালে মাননীয় হাইকোর্টে পুনরায় আপীল করেন। মহামান্য হাইকোর্ট কর্তৃক স্থিতিশীলতার আদেশ হয়। অত্র আদেশের মেয়াদ ২০১৭ সালের কয়েক মাস পর্যন্ত বলবৎ আছে। এ বিষয়ে আরতী রাণী সরদারের পক্ষে মহামান্য হাইকোর্টে শুনানীর জন্য আবেদন করা হয়েছে এবং যথাসময়ে মহামান্য হাইকোর্টের আদেশ অন্তে শুনানী হবে। এখন পর্যন্ত হাল সন খাজনা প্রদান করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করা হচ্ছে। দরিদ্র আদীবাসী পরিবার হওয়ায় ভালো কোনো ঘরবাড়ী নির্মাণ করা সম্ভব হয় নাই। বর্তমানে বিবাদীপক্ষ উক্ত জমি জোরপূর্বক দখল করার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে।
এদিকে জিডির প্রেক্ষিতে পাংশা থানা পুলিশ গতকাল শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!