শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৫৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে গতকাল ২৯শে ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে সভায় পুলিশ সুপারের প্রতিনিধি সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান এবং ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট(শিশু) ডাঃ একেএম গোলাম ফারুক বক্তব্য রাখেন। এ সময় জেলা প্রশাসনের সহকারী কশিশনারগণ, ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, রাজবাড়ী সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোকরেমা মাঞ্জুরাসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, ধূমপান বা তামাক জাতীয় দ্রব্য যে আমাদের শরীরের মারাত্মক ক্ষতি করে সে বিষয়ে আমরা সকলেই কম-বেশী সচেতন আছি। এই ব্যাপারে আরো সচেতন হয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্মসহ সকলে যাতে এই তামাক জাতীয় দ্রব্য ব্যবহারে নিরুৎসাহিত হয় তার জন্য গণসচেতনতা তৈরী করতে হবে। শুধু গণসচেতনতা নয়, পাশাপাশি এই বিষয়ে সরকারের যে আইন রয়েছে মোবাইল কোর্টসহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এর ব্যবহার নিয়ন্ত্রণ করতে হবে। জেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবকসহ শিক্ষার্থীদের তামাক জাতীয় দ্রব্যের ক্ষতিকারক দিক সম্পর্কে বিভিন্ন সেমিনার, কাউন্সিলিং ও তথ্য ভিত্তিক প্রমাণ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে সচেতন করতে হবে। যাতে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এই দ্রব্য ব্যবহার না করে। তিনি জেলা তথ্য অফিসকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ পাবলিক প্লেসে এ বিষয়ে প্রমাণ্যচিত্র প্রদর্শনের নির্দেশ প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!