শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা বারের সাবেক সভাপতি সহিদ উদ্দিন আহমেদ পনু’র ইন্তেকাল

  • আপডেট সময় শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০১৭

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী ও বীর মুক্তিযোদ্ধা এডঃ সহিদ উদ্দিন আহমেদ পনু(৬৫) আর নেই। গতকাল ৭ই ডিসেম্বর দুপুর সাড়ে ১২টায় তিনি রাজধানী ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে(সাবেক পিজি হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থান ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি—–রাজিউন)।
আজ ৮ই ডিসেম্বর দুপুর ১২টায় শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশন প্রাঙ্গনে আনা হবে।
এরপর বাদ জুম্মা রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের(ভকেশনাল) মাঠে নামাজে জানাযা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২পুত্রসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।
পারিবারিক সুত্রে জানাগেছে, দীর্ঘদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। গত ১৩ই নভেম্বর তিনি স্ট্রোক করলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। প্রায় এক মাস সেখানে চিকিৎসাধীন থাকার পর গতকাল ৭ই ডিসেম্বর দুপুরে মারা যান তিনি।
বীর মুক্তিযোদ্ধা সহিদ উদ্দিন আহমেদ পনু ১৯৮০ সালের ১১ই জুন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনে যোগদান করেন। একজন প্রতিবাদী আইনজীবী হিসেবে সমাদৃত ছিলেন। ১৯৯৮ সালে তিনি জেলা বার এসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হন। সব মহলেই তার গ্রহণযোগ্যতা ছিল। বিশেষ করে শ্রমিক শ্রেণীর মানুষের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন। তার মৃত্যুতে সহকর্মী আইনজীবীগণসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।
উপজেলা চেয়ারম্যানের শোক ঃ বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সহিদ উদ্দিন আহমেদ পনুর মৃত্যুতে রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডঃ এম.এ খালেক গভীর শোক প্রকাশ করেছেন।
দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদকের শোক ঃ সিনিয়র আইনজীবী এডঃ সহিদ উদ্দিন আহমেদ পনু’র মৃত্যুতে দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবাণীতে তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনাসহ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!