শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আগে করোনার টিকা আসছে না মডার্নার

  • আপডেট সময় শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

॥আন্তর্জাতিক ডেস্ক॥ মার্কিন বায়োটেক কোম্পানী মডার্না দেশটির প্রেসিডেন্ট নির্বাচনের আগে বাজারে কোভিড-১৯ এর টিকা আনতে পারছে না।
গত বুধবার ফিনান্সিয়াল টাইমসকে এমনটাই জানালেন মডার্নার সিইও।
তিনি বলেছেন, আগামী ২৫শে নভেম্বরের আগে মডার্না টিকার জরুরী ব্যবহারের অনুমোদন চাইবে না।
আগামী ৩রা নভেম্বর দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশা করেছিলেন নির্বাচনের আগে টিকা প্রস্তুত হলে তিনি তার নির্বাচনী প্রচারণাকে চাঙ্গা করতে পারবেন। তাই মডার্নার খবরটি নিঃসন্দেহে ট্রাম্পের জন্য বড় ধরণের একটি আঘাত।
স্টিফেন বানচেল বলেন, ২৫শে নভেম্বরের মধ্যে আমরা যথেস্ট পরিমাণে সুরক্ষা তথ্য হাতে পাবো। এর ভিত্তিতে এফডিএ(ফুড এন্ড ড্রাগ এডমিনিস্ট্রেশন) এর কাছে আমরা অনুমোদন চাইতে সক্ষম হবো।
এদিকে নির্বাচনের আগে টিকা পাওয়া যেতে পারে- ট্রাম্পের দিনের পর দিন এমন মন্তব্যের প্রেক্ষাপটে বিশেষজ্ঞদের মধ্যে আশংকা জন্মেছে যে মার্কিন প্রশাসন হয়তো রাজনৈতিক কারণে টিকার অনুমোদন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করবে।
উল্লেখ্য, চূড়ান্ত ধাপে যে ১১টি টিকা নিয়ে কাজ চলছে মর্ডানা তার একটি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!