সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

উপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল গোয়ালন্দ ব্যাডমিন্টন ক্লাব চ্যাম্পিয়ন

  • আপডেট সময় সোমবার, ১৯ মার্চ, ২০১৮

॥আবুল হোসেন॥ আতশ বাজি, দেশাতœক গান, নৃত্য এবং খেলার মধ্য দিয়ে শেষ হলো গোয়ালন্দ উপজেলা ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা।
গত ১৭ই মার্চ রাতে গোয়ালন্দ উপজেলার ইনডোর স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন গোয়ালন্দ ব্যাডমিন্টন ক্লাব ও পয়েন্ট তালিকায় চ্যাম্পিয়ন উপজেলা ছাত্রলীগের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ২-০ গেমে ছাত্রলীগকে পরাজিত করে বিজয়ী হয় গোয়ালন্দ ব্যাডমিন্টন ক্লাব।
“খেলাধুলার চর্চা করি, মাদকমুক্ত গোয়ালন্দ গড়ি”-প্রতিপাদ্যকে সামনে রেখে মাদকমুক্ত গোয়ালন্দ গড়তে ও উপজেলা ক্রীড়া সংস্থাকে চাঙ্গা রাখতে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ব্যাডমিন্টন টুর্নামেন্ট-২০১৮ শুরু হয়। গত ১৫ই ফেব্রুয়ারী টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী।
মোট ৩২টি দলের অংশ গ্রহনে গ্রুপ আকারে খেলায় চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে গোয়ালন্দ ব্যাডমিন্টন ক্লাব ও পয়েন্ট তালিকায় চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে খেলার গৌরব অর্জন করেন গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগ।
গত শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় খেলার শুরুতে প্রধান অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি ও অন্যান্য অতিথিদের উপস্থিতিতে আতশবাজি ফোটানো হয়।
এরপর ইনডোর স্টেডিয়ামে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু নাসার উদ্দিন।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী খেলার উদ্বোধন ঘোষণা করেন। এরপর শুরুতে একটি দেশাতœকবোধক গান ও নৃত্য পরিবেশিত হয়। গান পরিবেশন করে থিম সং ‘ঐতিহ্যে গোয়ালন্দ’ এর শিল্পী জিহাদ সিদ্দিকী এবং নৃত্য পরিবেশন করে খুদে নৃত্য শিল্পি আদ্রিতা রায়হান সিমি। খুদে শিল্পি সিমির “প্রতিদিন তোমায় দেখি সূর্য্যের আগে, প্রতিদিন তোমার কথা হৃদয় জাগে, ও আমার দেশ, ও আমার বাংলাদেশ” এই গানের নৃত্য সবাইকে মুগ্ধ করে তোলে।
গান ও নৃত্য শেষে টচে জিতে উপজেলা ছাত্রলীগ খেলা শুরু করেন। পর পর দুই গেম খেলায় ২-০ গেমে ছাত্রলীগকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গোয়ালন্দ ব্যাডমিন্টন ক্লাব। বিজয়ী দলের সজল ও রাজিব এর খেলা উপস্থিত সবাইকে মুগ্ধ করে।
শেষে আয়োজক কমিটির আমন্ত্রণে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মন্ডল এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম ও জেলা পরিষদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান মিয়ার মধ্যে খেলা শুরু হয়। পর পর দুটি খেলায় শিক্ষা প্রতিমন্ত্রীর দল বিজয়ী হওয়ায় উপস্থিত দর্শকদের বাড়তি আনন্দের খোরাক জোগায়।
ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের সজল ও ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন কায়েস স্মৃতি ক্লাবের সাগর। বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি ও আমন্ত্রিত অতিথিদের সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।
একই সাথে মিডিয়া পার্টনার হিসেবে প্রথম আলো’র গোয়ালন্দ প্রতিনিধির হাতে সম্মাননা ক্রেস্ট ও স্থানীয় দৈনিক মাতৃকণ্ঠ, রাজবাড়ী কন্ঠ ও রাজবাড়ীবিডি.কমকেও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।
চ্যাম্পিয়ন দলের দুই খেলোয়ার সজল ও রাজিবের হাতে ঢাকা-কক্সবাজার এয়ার টিকেট তুলে দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ছাড়াও অন্যান্যের মধ্যে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ নুরুজ্জামান মিয়া, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ রাবেয়া ইদ্রিস মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য নুরজাহান বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এঃ মোঃ সফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উজানচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আলী মোল্যা, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন জাকির, হাবিব রেজা টুটুল, নাসির উদ্দিন রনি, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মন্ডল, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সমাজসেবা কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।
খেলা পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও গোয়ালন্দ প্রপার হাই স্কুলের সহকারী শিক্ষক আব্দুল মাজেদ, চৌধুরী মাহাবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিয়াকত হোসেন ও তেনাপচা কাজী মোনাক্কা বেগম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার ক্রীড়া সম্পাদক মাহফুজুর রহমান মিলন।
ইউএনও মোঃ আবু নাসার উদ্দিন বলেন, “খেলাধুলার চর্চা করি, মাদকমুক্ত গোয়ালন্দ গড়ি” শ্লোগান রেখে টুর্নামেন্টের আয়োজন করা হয়। তরুণরা বিভিন্ন সময় অকারণে সময় নষ্ট করে থাকে। তারা যাতে খেলাধুলায় সময় দিতে পারে ও পড়াশুনার প্রতি মনোযোগ দিতে পারে। আশা করি আগামীতে এ ধরনের টুর্নামেন্ট অব্যাহত থাকবে।
অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী,এমপি বলেন, খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার প্রতি আগ্রহ থাকলে সহজে মাদক ছোবল দিতে পারবেনা। এছাড়া শরীর স্বাস্থ্য ভালো থাকবে। তাই সময় পেলে প্রত্যেকের খেলাধুলায় মনোযোগ দেওয়া উচিত।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!