শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যারা কৃষি ঋণ পাওয়ার যোগ্য তারা যেন সহজে ঋণ পায়—জেলা প্রশাসক দিলসাদ বেগম

  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ীতে জেলা কৃষি ঋণ কমিটির মাসিক সভা গতকাল ১৯শে সেপ্টেম্বর বেলা ১১টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) খন্দকার মুশফিকুর রহমান, সোনালী ব্যাংকের রাজবাড়ী আঞ্চলিক কার্যালয়ের এজিএম নূর মোহাম্মদ ও জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও ওয়ান মির্জা আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও জেনারেল সার্টিফিকেট অফিসার হাবিবুল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক বাহাউদ্দিন শেখ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, জনতা ব্যাংকের রাজবাড়ী শাখার ব্যবস্থাপক আবু সাঈদ চৌধুরী, সাউথ ইস্ট ব্যাংকের ব্যবস্থাপক মোঃ শাহাদত হোসেন, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপক মুজিবুর রহমান, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপক কামরুজ্জামান, ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপক আসাদুল হক, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক রইচ উদ্দিন খান, ডাচ বাংলা ব্যাংকের ব্যবস্থাপক আরিফুল হাসান মিয়া ও মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, যারা কৃষি ঋণ পাওয়ার যোগ্য তারা যেন সহজে ঋণ পায় সে ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। সামনের রবি মৌসুমে কৃষকদের যেন সহজভাবে ঋণ পায় সে ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। যাদের ঋণ পরিশোধের সামর্থ্য আছে, কিন্তু টাকা দিচ্ছে না তাদের ব্যাপারে কঠোর হতে হবে। যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট আছে তাদেরকে গ্রেফতার করাতে হবে। যাদের সামর্থ্য নেই তাদের বিষয়টি মানবিকভাবে দেখতে হবে।
সভায় অংশগ্রহণকারী বিভিন্ন বেসরকারী ব্যাংকের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, বেওয়ারিশ লাশ বহনের জন্য আঞ্জুমান মুফিদুল ইসলামের একটা লাশবাহী গাড়ীর দরকার। কারণ পঁচে-গলে যাওয়া লাশ ভ্যানে বা অন্য গাড়ীতে নিতে চায় না, কিন্তু দাফন তো করতেই হয়। এ জন্য আপনাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে কথা বলে দেখবেন।
জেলা কৃষি ঋণ কমিটির সভা ছাড়াও একই স্থানে পৃথক সময়ে জেলা পরিবার পরিকল্পনা কমিটির সভা, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সেবা ব্যবস্থাপনা ও সমন্বয় কমিটির সভা এবং ভগিরথপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার গভর্নিং বডি’র সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!