শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে হাতির চাঁদাবাজি !

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায় গত দুই দিন ধরে একটি বড় মা হাতি এবং তার শাবক(বাচ্চা) গাড়ি থামিয়ে ও মানুষের কাছ থেকে টাকা আদায় করছে।
মহাসড়কসহ বিভিন্ন সড়কে যানবাহন থামিয়ে ও ব্যক্তিদের কাছ থেকে এক প্রকার জোরপূর্বক টাকা আদায় করছে বলে অভিযোগ রয়েছে।
দ্রুত গতির গাড়ির সামনে হঠাৎ করে এভাবে দাড়িয়ে টাকা তোলায় দুর্ঘটনার ঝুকি রয়েছে বলে ভুক্তভোগিরা জানিয়েছে।
সরেজমিন দেখা যায়, ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দের পদ্মার মোড় এলাকায় ঢাকাগামী একটি ব্যক্তিগত গাড়ির সামনে দাঁড়িয়ে বিশাল শুর উচুঁ করে আটকে রেখেছে। এ নিয়ে গাড়ি চালকের সাথে হাতির মাহুতের সাথে কিছুক্ষণ কথাকাটির এক পর্যায়ে বাধ্য হয়ে গাড়ি চালক কিছু টাকা বের করে দেন।
ফরিদপুর থেকে আসা দৌলতদিয়া ঘাটগামী আরেকটি পরিবহনের পথরোধ করে দাড়ায়। ১০টাকা দেয়ার পর হাতিটি সরে দাড়ায়। এ সময় বাসের সহকারী আলামিন ইসলাম ক্ষোভের সাথে বলেন, এরা পাইছে কি? প্রায় দেখি রাস্তার মাঝে দাড়িয়ে গাড়ি আটকে জোর করে টাকা আদায় করে। টাকা না দেওয়া পর্যন্ত হাতিটি সরে না। দ্রুত গতির গাড়ি থামাতে গেলে বড় ধরনের দুর্ঘটনার ঝুকি থাকে।
চলন্ত পথের হাতির মাহুতের নাম আশরাফুল ইসলাম। মাহুত আশরাফুল ইসলাম বলেন, নাটোর থেকে কয়েক দিন আগে ফরিদপুর এসেছেন। হাতির মালিক আমাকে রাখাল হিসেবে রেখেছে। এখানে সার্কাস দলের সাথে এসেছি। দুই-তিন দিন ধরে রাতে খেলা দেখানো শেষে প্রতিদিন সাত সকালে বাচ্চা হাতি ও তার মাকে নিয়ে খাবারের সন্ধানে এই এলাকায় আসছি।
দৌলতদিয়া ঘাটে কর্তব্যরত ট্রাফিক পুলিশের পরিদর্শক আবুল হোসেন বলেন, এটা ঠিক না। গাড়ি বা কোন ব্যক্তিকে থামিয়ে টাকা আদায় করা চাঁদাবাজিরই অংশ। এ ধরনের কেউ অভিযোগ করলে বা আমাদের সামনে পড়লে অবশ্যই ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!