শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে প্রয়াত গণপরিষদ সদস্য কাজী হেদায়েত হোসেনের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত

  • আপডেট সময় সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

॥চঞ্চল সরদার॥ রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে পুষ্পমাল্য অর্পণ, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, তৎকালীন গোয়ালন্দ মহকুমা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক গণপরিষদ সদস্য কাজী হেদায়েত হোসেনের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে গতকাল ১৮ই আগস্ট সকাল ৮টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রথমে কালো ব্যাজ ধারণ করে। এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রয়াত কাজী হেদায়েত হোসেনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পুষ্পমাল্য অর্পণের পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিকের সঞ্চালনায় আলোচনা সভায় প্রয়াত কাজী হেদায়েত হোসেনের বড় ছেলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, মেজো ছেলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি আব্দুস সাত্তার মিয়া, হেদায়েত আলী সোহ্রাব, প্রফেসর ফকরুজ্জামান মুকুট, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাজী রাকিবুল হোসেন শান্তনু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, জেলা শ্রমিক লীগের সভাপতি রকিবুল ইসলাম পিন্টু, জেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী মীর মাহফুজা খাতুন মলি, রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর শেখ তিতু ও জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব প্রমুখ বক্তব্য রাখেন।
প্রয়াত কাজী হেদায়েত হোসেনের বড় ছেলে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্টে যখন বঙ্গবন্ধুসহ তার পরিবারকে হত্যা করা হলো তখন সারা বাংলাদেশ স্তম্ভিত হয়ে গেল। যার জন্য আমরা স্বাধীন বাংলাদেশকে পেলাম তাকেই সপরিবারে নির্মমভাবে হত্যা করা হলো। তার ঠিক দুই দিন পরই আমার পিতাকে হত্যা করা হলো। আমি জানি না আমার বাবার কী দোষ ছিল, কী অন্যায় করেছিলেন আমার পিতা-যার কারণে তাকে হত্যা করা হলো। আমার বাবা তো সবসময় জনগণের সেবা করতেন, শিক্ষা অনুরাগী ছিলেন। আজ আল্লাহ্র রহমতে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশ চালাচ্ছেন। আমি আপনাদের দোয়ার বার বার এমপি হয়েছি। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। আমাদের যেসব নেতারা চলে গেছেন তাদের জন্যও দোয়া করবেন।
তিনি আরও বলেন, বিএনপির রাজনীতি আর আওয়ামী লীগের রাজনীতির মধ্যে ভিন্নতা আছে। বিএনপি শেখ হাসিনাকে মারার জন্য কতবার চেষ্টা করেছে। রাজবাড়ীর মানুষ আমার বাবাকে ভালোবাসতো, তার কারণে রাজবাড়ীর মানুষ আমার বাবার নামে আমাকে ভোট দিয়েছে। শেখ হাসিনা আওয়ামী লীগকে শক্তিশালী করেছেন। দেশের উন্নয়ন করেছেন। সংগঠন শক্তিশালী থাকলে, নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝি না থাকলে কেউ আমাদের মাঝে ফাটল ধরাতে পারবে না। আসুন আজকের দিনে আমরা সকলে শপথ করি, শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবো। নিজেদের মধ্যে কোন বিভেদ রাখবো না। দলের জন্য সবাই মিলেমিশে কাজ করবো।
প্রয়াত কাজী হেদায়েত হোসেনের মেজো ছেলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালে ১৫ই আগস্ট সপরিবারে হত্যা করার পর পর ১৮ই আগস্ট আমার পিতা কাজী হেদায়েত হোসেনকে হত্যা করা হয়। এই আগস্ট মাসে আমরা অনেক কিছু হারিয়েছি। বাংলাদেশের স্বাধীনতা যারা মানতো না, তারাই জাসদের কথিত গণবাহিনী তৈরী করে আমার বাবার মতো আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছে। অপূরণীয় এই ক্ষতি যারা করেছে, তারা কিন্তু আজও বহাল তবিয়তে রয়েছে। রাজবাড়ীসহ সারা বাংলাদেশেই কিন্তু তারা আছে। আমার বাবা যেমন মানুষের জন্য কাজ করেছেন, সেবা করেছেন- তেমনি আমি ও আমার পরিবারও মানুষের জন্য কাজ করছে, সেবা করছে। রেল লাইনের ওপাশ দিয়ে আমাদের যে জায়গাগুলো ছিল, যেখানে আমাদের জন্ম-সেটা এতিমখানার জন্য দিয়েছি। আমরা ডায়বেটিস হাসপাতাল তৈরী করেছি। আজকে আমাদের ডায়বেটিস হাসপাতালে রোগীর সংখ্যা প্রায় ২০ হাজার। আমরা মানুষকে সেবা দিয়ে যাচ্ছি। যারা গরীব মানুষ তাদেরকে বিনামূল্যে সেবা দেয়া হয়। আমার জীবনে জাতির জনক বঙ্গবন্ধুর কর্মী হিসেবে আমি নৌকার সাথে কখনও বেঈমানী করি নাই। অন্যায়ের সাথে কখনো আপোষ করি নাই। তেমনিভাবে আমার শ্রদ্ধের বড় ভাই যিনি পাঁচবারের এমপি, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে রাজবাড়ীতে ব্যাপক উন্নয়ন করেছেন, রাস্তাঘাট, স্কুল, কলেজ থেকে শুরু করে এমন কোন উন্নয়নের কাজ নাই যেখানে তার ছোঁয়া নাই। আমরা দুই ভাই মিলে যদি রাজনৈতিকভাবে সঠিকভাবে কাজ করি, আমাদের মধ্যে যদি কোন ভেদাভেদ না থাকে তাহলে আমাদের দল সু-সংগঠিত হবে এবং উন্নয়নের ধারা অব্যহত থাকবে। আমি বিশ^াস করি যে হায়াত দেওয়ার মালিক আল্লাহ্। সেই জন্য আপনারা সবাই দোয়া করবেন, আমরা যেন একসাথে সবাই মিলে কাজ করতে পারি।
আলোচনা সভার শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ সেলিম দেওয়ান।
দোয়া মাহফিল শেষে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মরহুম কাজী হেদায়েত হোসেনের কবরে গিয়ে পুষ্পমাল্য অর্পণ ও কবর জিয়ারত করেন।
এছাড়াও প্রয়াত কাজী হেদায়েত হোসেনের পরিবারের উদ্যোগে বাদ আসর খানকা শরীফ বড় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরিবারের সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক মুসল্লী এতে অংশ নেন। দোয়া মাহফিল পরিচালনা করেন বড় মসজিদের ইমাম আলহাজ্ব হাফেজ মোঃ শাহজাহান। দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!