সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সন্দেহের তীর নূরু মন্ডলের দিকে॥গোয়ালন্দে কাউন্সিল থেকে ফেরার পথে সন্ত্রাসী হামলায় আ’লীগ নেতা কান্তসহ দুইজন আহত

  • আপডেট সময় মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দে দলীয় কাউন্সিল শেষে ফেরার পথে সন্ত্রাসী হামলায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোয়ালন্দ উপজেলার কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত নেতা প্রদীপ্ত চক্রবর্তী কান্ত(৬০) এবং তার সঙ্গে থাকা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আলাউদ্দিন মিয়া(৬২) হয়েছেন।
গতকাল ৮ই জুলাই সন্ধ্যারাত ৭টার দিকে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ উপজেলার জমিদার ব্রীজ এলাকার স্পীড বেকারে নিকট সন্ত্রাসীরা হামলার মাধ্যমে তাদের প্রাণ নাশের চেষ্টা করে।
খবর পেয়ে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে রাজবাড়ী শহরের বড়পুল এলাকার রাজবাড়ী ক্লিনিকে এনে চিকিৎসার জন্য ভর্তি করেন।
রাজবাড়ী ক্লিনিকে চিকিৎসারত অবস্থায় আহত প্রদীপ্ত চক্রবর্তী কান্ত সাংবাদিকদের বলেন, গতকাল সোমবার বিকালে গোয়ালন্দ দাখিল মাদ্রাসার মাঠে গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেই কাউন্সিলে আমি প্রধান অতিথি হিসেবে যোগদান করি। কাউন্সিলে লুৎফর রহমান সভাপতি এবং মজি কাজী সাধারণ সম্পাদক নির্বাচিত হন। কাউন্সিল শেষে সন্ধ্যা রাত সাড়ে ৭টার দিকে আমরা প্রাইভেট কারযোগে ঢাকা-খুলনা মহাসড়ক হয়ে রাজবাড়ীতে ফিরছিলাম। আমি নিজেই গাড়ীটি চালাচ্ছিলাম। রাত পৌনে ৮টার দিকে মহাসড়কের জমিদার ব্রীজের কাছে স্পীড বেকারে পৌঁছালে একটি পিকআপ দিয়ে ব্যারিকেড দিয়ে আমার গাড়ীটি থামানো হয়। এরপর ৮/১০টি মোটর সাইকেলযোগে আসা হেলমেট পরিহিত ১৫/২০ জন দুর্বৃত্ত অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীরা হাতুড়ি দিয়ে আমার গাড়ীর(প্রাইভেট কার ঢাকা-মেট্রো-গ-১৭-৭৮২৭) সামনের-পিছনের-সাইডের সমস্ত গ্লাস ভেঙ্গে ফেলে এবং আমাদেরকেও এলোপাতাড়িভাবে আঘাত করে জখম করে। এ সময় গাড়ীর সামনে আমার বাম পাশে বসে থাকা আমার বন্ধু রোটারীয়ান মোঃ আলাউদ্দিন মিয়ার বাম হাতে সন্ত্রাসীরা উপুর্যপরী আঘাত করলে কয়েকটি স্থান ভেঙ্গ ও থেতলে যায়। আমার মাথা ও বুকে দুর্বৃত্তরা হাতুরী দিয়ে এলোপাতাড়ি প্রচন্ড আঘাত করে। এছাড়াও আমাদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। অবস্থা বেগতিক দেখে আমরা দ্রুত গাড়ীটি নিয়ে ঘটনাস্থল থেকে বের হয়ে এসে খানখানাপুর ব্রীজ এলাকায় এসে আশ্রয় নেই। পরে স্থানীয়দের সহযোগিতায় গাড়ীসহ আমরা রাজবাড়ী ক্লিনিকে এসে চিকিৎসা গ্রহণ করি।
প্রদীপ্ত চক্রবর্তী কান্ত আরো বলেন, হামলার সময় সন্ত্রাসীরা প্রকাশ করে- ‘তোরা নূরু মন্ডলের বিরুদ্ধে কাউন্সি করতে এসেছিস, তোরা কাউন্সিল করার এত সাহস পেলি কোথায়। নূরু মন্ডল কে তোরা জানিস!’ এছাড়াও হামলাকারীরা আমাদেরকে নানা ধরনের হুমকি দেয়। এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।
আহত ব্যবসায়ী রোটারীয়ান মোঃ আলাউদ্দিন মিয়া গোয়ালন্দ টেক্সটাইল মিলের পরিচালক। তিনি বলেন, হামলাকারী সন্ত্রাসীরা নূরু মন্ডলের নাম উচ্চারন করে আমাদের উপর হামলা করে হত্যার চেষ্টা চালায়।
এদিকে প্রদীপ্ত চক্রবর্তী কান্তর উপর হামলার খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অরূপ দত্ত হলি, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ উজির আলী শেখ এবং সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃত্বে তাদেরকে দেখতে যান।
উল্লেখ্য, মোঃ নূরুল ইসলাম মন্ডল(নূরু মন্ডল) গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং আগামী ২৫শে জুলাই অনুষ্ঠিতব্য দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী। গতকাল ৮ই জুলাই গোয়ালন্দ দাখিল মাদ্রাসার মাঠে গোয়ালন্দ পৌরসভার ২নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে তিনি অনুপস্থিত ছিলেন বলেন জানান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!