Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর উদ্বোধন

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে পাংশা শিল্পকলা একাডেমীতে গতকাল ৩রা ডিসেম্বর দুপুরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচী(৬ষ্ঠ পর্ব) এর উদ্বোধন করা হয়েছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী পায়রা উড়িয়ে ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উদ্বোধন অনুষ্ঠান শুরু করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ শওকত আলী ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় প্রশিক্ষণ ও কর্মসংস্থানের মধ্য দিয়ে প্রশিক্ষণার্থীদের আত্মনির্ভরশীলতা গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, কর্মসংস্থান বাড়লেই উৎপাদন ও প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে।
তিনি বলেন, বর্তমান সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচী চালুর মধ্য দিয়ে যে মহৎ উদ্যোগ নিয়েছেন তা যেন ফলপ্রসূ হয়। কর্মসূচী বাস্তবায়নে কোনো প্রকার অবহেলা যেন না হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বর্তমান সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচী প্রকল্প গ্রহণ করেছেন, এটি বেকার ভাতা নয়। নিজের ভাগ্যের উন্নয়নে সচেষ্ট থাকার ক্ষেত্রে সঠিকভাবে সিরিয়াসলী ৩মাস ব্যাপী কম্পিউটার, মৌলিক আইন, হাসপাতাল-ক্লিনিক, কৃষি, গবাদী পশু পালন, মৎস্য চাষ প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ নেওয়ার আহবান জানান তিনি।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক গৌতম চন্দ্র দে, পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ মোহাঃ আতাউল হক খান চৌধুরী, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ(হেনা মুন্সী), পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মৌরাট ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তর হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস।
অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তি এবং ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর সহ¯্রাধিক প্রশিক্ষাণার্থী উপস্থিত ছিলেন।