Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা রেডক্রিসেন্ট ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন(২০১৮-২০২০) গত ২রা আগস্ট সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা কলেজের প্রাক্তন অধ্যক্ষ ও জেলা রেডক্রিসেন্টের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার এটিএম রফিক উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল আমিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মহসিন উদ্দিন বতু, জেলা রেডক্রিসেন্ট ইউনিটের ম্যানেজার জীবন কুমার বিশ্বাস, নির্বাচন পরিচালনা কমিটির কমিশনার এডঃ মোস্তফা কবির, আজীবন সদস্য ও সদর উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, আজীবন সদস্য প্রভাত দাস বিষ্ণু, কার্যনির্বাহী কমিটির সদস্য মীর মাহফুজা খাতুন মলি, শামীমা আক্তার মুনমুন, হেলাল উদ্দিন ও আতিকুল ইসলাম রতন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ হাবিবুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনাসহ ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন ও আয়-ব্যয়ের হিসাব বিবরণী এবং ২০১৮ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ আকরাম হোসেন।
বার্ষিক প্রতিবেদনে দুঃস্থদের মধ্যে ত্রাণ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জেলা রেডক্রিসেন্টের নামে ১নং বেড়াডাঙ্গা সড়কে ১০ শতাংশ অকৃষি জমি ১হাজার টাকার প্রতিকী মূল্যে দীর্ঘমেয়াদী বন্দোবস্ত প্রদান করেছেন। এ জন্য তাকে জেলা রেডক্রিসেন্টের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়। এই কাজে সার্বিক সহযোগিতা করায় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং প্রাক্তন জেলা প্রশাসক মোঃ হাসানুজ্জামান কল্লোলসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদেরও ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি জেলা রেডক্রিসেন্টের নিজস্ব ১০ শতাংশ জমির নামজারীসহ সকল প্রকার বৈধ কাগজপত্র সম্পন্ন হয়েছে এবং ইতিমধ্যে সেখানে ৫তলা ভবনের ৩য় তলার কাজ শেষ হয়েছে। ২০১৮ সালে ৪র্থ তলার কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করা হয়।
এছাড়াও দীর্ঘ দিনের দাবীর প্রেক্ষিতে জেলা ইউনিটের ব্লাডব্যাংকের কাজ চলমান রয়েছে উল্লেখ করে আগামী ১বছরের মধ্যে ব্লাডব্যাংকের রক্তদান কর্মসূচী পরিপূর্ণভাবে চালু করার আশাবাদ ব্যক্ত করা হয়। ২০১৭ সালের হিসাব বিবরণীতে ৩৮ লক্ষ ৫৩ হাজার ৭১৩ টাকার আয়-ব্যয় (২০ লক্ষ ৭৭ হাজার ৩৯০ টাকার ত্রাণ বিতরণসহ) দেখানো এবং ২০১৮ সালের প্রস্তাবিত বাজেটে ৬৯ লক্ষ ৫৪ হাজার ৭৫০ টাকা আয়-ব্যয় ধরা হয়েছে। বার্ষিক সাধারণ সভা থেকে জেলা রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী কমিটির (২০১৮-২০২০) মেয়াদেও সভাপতি ফকীর আব্দুল জব্বার এবং সাধারণ সম্পাদক মোঃ আকরাম হোসেনের নেতৃত্বাধীন কমিটির সকলকে পুনঃনির্বাচিত ঘোষণা করা হয়।