Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর উড়াকান্দায় স্টিল দিয়ে তৈরী ‘প্যাকেট হাউজে’র যাত্রা শুরু

॥কাজী তানভীর মাহমুদ॥ ‘স্টিল দিয়ে ঘর বানান, আর্থিকভাবে খরচ কমান’-এই শ্লোগানকে সামনে রেখে নিম্নআয়ের মানুষের জন্য লক্ষ টাকার মধ্যে স্বপ্নের বাড়ী তৈরী করে দেয়ার প্রতিশ্রুতিতে রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো জীপ কমিউনিকেশনের ‘প্যাকেট হাউজ’। ব্যতিক্রমী এই বাড়ী নদী ভাঙ্গন প্রবন এলাকা ও ভূমিকম্পে সহনশীল বলে দাবী নির্মাণ প্রতিষ্ঠানের।
গতকাল ১লা ডিসেম্বর বিকেল ৪টায় উড়াকান্দা মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই ‘প্যাকেট হাউজ’ এর উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীপ কমিউনিকেশনের হেড অব বিজনেস মোঃ আজিজুল হক এবং উড়াকান্দা বাজার কমিটির সভাপতি শামসুল আলম বাবু। স্বাগত বক্তব্য রাখেন জীপ কমিউনিকেশনের চেয়ারম্যান মোঃ লালন শেখ। এ সময় জীপ কমিউনিকেশনের আর্কিটেকচার মোঃ মাহাদী হাসান, প্রজেক্ট ডিরেক্টর মোঃ মাইনুদ্দিন সেখ এবং চেয়ারম্যান মোঃ লালন শেখের মা জহিরুন্নেচ্ছা বেগমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জীপ কমিউনিকেশনের চেয়ারম্যান মোঃ লালন শেখ বলেন, জীপ কমিউনিকেশন নিয়ে এসেছে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাধ ও সাধ্যের মধ্যে বাড়ী তৈরীর এক নতুন অধ্যায়। উন্নত বিশ্বের ন্যায় বহুল ব্যবহৃত আধুনিক স্টিলের নতুনত্বের ছোঁয়ায় নির্মাণ হবে স্বপ্নের বাড়ী। ইট, বালু, সিমেন্ট এর ব্যবহার ছাড়াই সম্পূর্ণ ঝামেলামুক্ত পরিবেশ বান্ধব ও দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত এই স্টিলের বাড়ী। এটি দীর্ঘস্থায়ী ও স্বল্প সময়ে অল্প খরচে মনের মতো বাড়ী নির্মাণ করা যায়। এই বাড়ীটি গ্রাহকেরা পাবেন সম্পূর্ণ ব্যবহার উপযোগী প্যাকেট হাউজ হিসেবে। জীপ কমিউনিকেশন মাত্র ৩ঘন্টায় স্টিলের ঘরসহ একটি সুন্দর বাড়ী তেরী করতে সক্ষম, যা গ্রাহককে চিন্তামুক্ত জীবন-যাপনের নিশ্চয়তা প্রদান করবে। এছাড়াও জীপ কমিউনিকেশনের প্যাকেট হাউজ স্টিলের বাড়ী নির্মাণে দিচ্ছে ১০০ বছরের গ্যারান্টি ও ওয়ারেন্টি, ১০০ বছরের সার্ভিসিং সুযোগ ও ডিজাইন, কাঠামোগত ও রংয়ের পরিবর্তন এবং আরো অনান্য সুযোগ-সুবিধা।
প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক বলেন, স্টিল দিয়ে নতুন এই প্যাকেট হাউজ বাড়ী সহজে নির্মাণ ও বহনযোগ্য হওয়ায় রাজবাড়ী জেলার নদী ভাঙ্গন এলাকার মানুষ নদী ভাঙ্গনের কবল থেকে অন্তত তাদের বাড়ী-ঘর বাচাতে পারবে। তাছাড়া নিম্ন ও মধ্যবিত্ত মানুষেরা তাদের সাধ্যের মধ্যেই কাঙ্খিত স্বপ্নের বাড়ী নির্মাণ করতে পারবে, যা রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলার মানুষের জন্য শুভ ও কল্যাণকর। পরে একটি স্টিলের নবনির্মিত বাড়ী উড়াকান্দা রাধাকান্তপুর জহিরুনেচ্ছা মাদ্রাসায় দান করেন জীপ কমিউনিকেশনের চেয়ারম্যান মোঃ লালন সেখ।