Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি পাওয়ায় রাজবাড়ীতে আনন্দ শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচী কাল

॥স্টাফ রিপোর্টার॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার-এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভের অসামান্য অর্জন উপলক্ষে মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে আগামীকাল ২৫শে নভেম্বর বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।
গত ১৬ই নভেম্বর বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. একেএম আজাদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এসব কর্মসূচী গ্রহণ করা হয়।
কর্মসূচীর মধ্যে রয়েছে-সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বর থেকে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও শিশু-কিশোরসহ সর্বস্তরের অংশগ্রহণে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। বেলা ১১টায় রাজবাড়ী অফিসার্স ক্লাবে চিত্রাংকন প্রতিযোগিতা এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও প্রামাণ্য তথ্যচিত্র প্রদর্শন। এছাড়াও সুবিধামতো সময়ে সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় ৭ই মার্চের ভাষণের উপর রচনা প্রতিযোগিতা এবং কুইজ ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা।