Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলার পাংশায় যুব মহিলা লীগের কর্মী সভা অনুষ্ঠিত

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা যুব মহিলা লীগের কর্মী সভা গতকাল ১৫ই নভেম্বর দুপুরে পাংশা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়।
পাংশা উপজেলা যুব মহিলা লীগের সভাপতি শামিমা আকতার মিনুর সভাপতিত্বে কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
তিনি বলেন, মাত্র ১দিনের নোটিশে যুব মহিলা লীগের এতোবড় একটি কর্মী সভা দেখে আমি অভিভূত ও আনন্দিত। এই কর্মী সভা থেকে আমি অনুপ্রাণিত হয়েছি।
এমপি মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, জামায়াতে ইসলামীর মহিলা কর্মীরা বোরকা পড়ে মাঠে নেমেছে। তারা বাড়ী বাড়ী গিয়ে মহিলা কর্মীদের প্রথমে কোরআন-হাদীস ও ইসলামের কথা বলে। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে সমালোচনা এবং আওয়ামী লীগের বিরুদ্ধে, দেশের স্বাধীনতার বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কথা বলে মানুষকে বিভ্রান্ত করে তারা। এর বিরুদ্ধে যুব মহিলা লীগের নেতাকর্মীদের সংগঠিত হতে হবে। তাদের অপপ্রচারে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
এমপি জিল্লুল হাকিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মহিলাদেরকেও নানাভাবে সুযোগ সুবিধা দিচ্ছেন। দরিদ্র পরিবারের বিধবারা আজ আর সংসারের বোঝা নয়। তাদের জন্য ভাতার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া হতদরিদ্র পরিবারের মহিলাদের জন্য ভিজিডির ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন দপ্তরে মেয়েদের চাকুরীর ব্যবস্থা করা হয়েছে। মহিলারা আজ জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে জনসেবামূলক কর্মকান্ডে নিয়োজিত রয়েছেন। ডিসি, এসপি, সচিবসহ দেশের উচ্চ পর্যায়ে অনেক মহিলা কর্মরত থেকে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী আছেন বলেই দেশে বিদ্যুৎ, রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে এতো উন্নয়ন হচ্ছে। তিনি বলেন, বিএনপি সরকারের সময় দেশে কোনো উন্নয়ন হয় নাই। সন্ত্রাস-চাঁদাবাজীতে মানুষ অতিষ্ঠ ছিল। মাছপাড়ার উকিলসহ পাংশার বিভিন্ন এলাকার আওয়ামী লীগের ৯জন কর্মীকে বিএনপির সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে। কিন্তু বর্তমানে মানুষ সুখে শান্তিতে বসবাস করছে। অতীতের যে কোনো সময়ের চেয়ে দেশের মানুষ এখন অনেক ভালো আছে।
তিনি বলেন, ২০১৮ সালের জুন মাসের মধ্যে পাংশার শতভাগ বাড়ীতে, ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে কালুখালীর শতভাগ বাড়ীতে এবং ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে বালিয়াকান্দি উপজেলার শতভাগ বাড়ীতে বিদ্যুৎ পৌঁছে যাবে। কোনো বাড়ী বিদ্যুৎ বিহীন অবস্থায় থাকবে না।
এমপি জিল্লুল হাকিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছেন তিনি। তার হাতকে শক্তিশালী করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা যাতে আবারও প্রধানমন্ত্রী হতে পারেন সে লক্ষ্যে যুব মহিলা লীগের নেতা কর্মীদের কাজ করার দিক নির্দেশনা প্রদান করেন তিনি।
কর্মী সভায় বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিদা আহম্মেদ ও মোস্তফা মাহমুদ(হেনা মুন্সী), রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলি, যুব মহিলা লীগের কেন্দ্রীয় নেত্রী নাজমা বেগম রতœা, শাহানা ইসলাম শান্তনা, ঢাকা(উত্তর) মহানগর যুব মহিলা লীগের নেত্রী বিলকিস পারভীন ও রতনদিয়া ইউপি চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন নিলুফা প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন কালুখালী উপজেলা যুব মহিলা লীগের নেত্রী ও পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা রেহানা পারভীন। কর্মী সভায় পাংশা, কালুখালী, বালিয়াকান্দি উপজেলা ও রাজবাড়ী জেলা যুব মহিলা লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।