Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ী জেলা মহিলা পরিষদের মধ্যস্থতায় ৩বৃদ্ধা পেল ১০লক্ষ টাকা ও ৫শতাংশ জমি

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা পাবলিক হেলথ এলাকার মৃত জগবন্ধু দত্তের বিধবা স্ত্রী শেফালী রাণী দও এবং জগবন্ধু দত্তের অবিবাহিতা ২ বোন গীতা রাণী দত্ত ও জ্যোৎ¯œা রাণী দত্তের সাথে মৃত জগবন্ধু দত্তের একমাত্র পুত্র পঙ্কজ দত্তের জমি-জমা ও ভরণ-পোষন বিষয়াদি নেয় দীর্ঘ দিন ধরে মামলা মোকদ্দমা ও বিবাদ চলে আসছিল।
ন্যায্য অধিকার বুঝে পাওয়ার জন্য শেফালী রাণী দত্ত, গীতা রাণী দত্ত ও জ্যোৎ¯œা রাণী দত্ত বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখায় অভিযোগ দায়ের করেন। কয়েক বার উভয় পক্ষকে নিয়ে সালিশ বৈঠকের পর মহিলা পরিষদের মধ্যস্থতায় পঙ্কজ দত্ত তার মা ও ২ পিসীমার ভরণ-পোষণ, চিকিৎসা ও বাসস্থানের জন্য গত ২০/০৮/২০১৭ইং তারিখে ১০লক্ষ টাকা মহিলা পরিষদের কাছে হস্তান্তর করে। মা ও পিসীমাদের বসবাসের জন্য ৫শতাংশ জমিও পঙ্কজ দত্তের কাছ থেকে আদায় করে দেওয়া হয়।
সালিশের সিদ্ধান্ত মোতাবেক উক্ত ১০লক্ষ টাকা মহিলা পরিষদের নিজস্ব তহবিলে তাদের মধ্যকার মামলা-মোকদ্দমা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জমা রাখা হয়। উভয় পক্ষের মধ্যকার মামলা-মোকদ্দমা নিষ্পত্তি হওয়ায় মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার তত্বাবধানে উক্ত ১০ টাকার মধ্যে শেফালী রাণী দত্ত, গাতী রাণী দত্ত ও জ্যোৎনা রাণী দত্তের অনুকূলে প্রত্যেকের নামে আলাদাভাবে ৩লক্ষ টাকা করে পারিবারিক সঞ্চয়পত্র (৫বছর মেয়াদী) ক্রয় এবং ১লক্ষ টাকা আপদকালীন প্রয়োজনে ৩জনের যৌথ হিসাবে জমা করে দেওয়া হয়। এটি জেলা মহিলা পরিষদের বিবিধ কার্যক্রমের মধ্যে উল্লেখযোগ্য একটি অর্জন -প্রেস বিজ্ঞপ্তি।