Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে শিশু সহোদর মাহিম ও মুন্নাকে বাঁচাতে সাহায্যের হাত বাড়ান

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের অসহায় দিনমজুর মঞ্জু মন্ডলের দুই শিশু সন্তান মাহিম ও মুন্নাকে বাঁচাতে চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে আর্থিক সহায়তার প্রয়োজন।
তাদের মধ্যে ৩বছর ২মাস বয়সী মাহিম চলতি বছরের ৬ই মার্চ রাজবাড়ী শহরের বিনোদপুরে মামার বিয়ের অনুষ্ঠানে গিয়ে জ্বলন্ত চুলার মধ্যে পড়ে গুরুতর দগ্ধ হয়। এতে তার শরীরের অধিকাংশ স্থানই পুড়ে যায়। প্রথমে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ১৩দিন এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ৪৩দিন চিকিৎসা করানো হয়। ওই সময় চিকিৎসকরা তার পায়ের থেকে চামড়া নিয়ে বেশী পুড়ে যাওয়া হাত-গলাসহ অন্যান্য স্থানে লাগিয়ে দেয়। কিন্তু কিছুদিন পর থেকেই ক্ষতস্থানগুলো ফুলে গিয়ে চামড়া-মাংস খুলে পড়তে থাকে। এ অবস্থায় তাকে আবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকগণ জানান, অনতিবিলম্বে তার অপারেশন করাতে হবে-নইলে ক্যান্সারে আক্রান্ত হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। তা সত্বেও অর্থাভাবে এখনও তার অপারেশন করানো সম্ভব হয়নি।
অপরদিকে ১বছর ৯মাস বয়সী মুন্না জন্মের পর থেকেই হৃদরোগে আক্রান্ত। তার হার্টে ছিদ্র ধরা পড়েছে। বর্তমানে শ্বাস-প্রশ্বাস নিতে তার খুবই সমস্যা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, তাকেও বাঁচাতে হলে জরুরী ভিত্তিতে অপারেশন করানো প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তার পরিবার অপারেশন বা কোন চিকিৎসা করাতে পারছে না।
মাহিম ও মুন্নার বাবা মঞ্জু মন্ডল ও মা হামিদা বেগম বলেন, ইতিমধ্যে সন্তানদের চিকিৎসা করাতে গিয়ে ভিটামাটি বিক্রি করাসহ তারা নিঃস্ব হয়ে পড়েছেন। বর্তমানে অন্যের জায়গায় ছাপড়া ঘর তুলে কোন রকমে দিনযাপন করছেন। সন্তানদের চিকিৎসা করানোর মতো সামর্থ্য তাদের নাই। এমতাবস্থায় সন্তান ২টিকে বাঁচাতে তারা সমাজের সহৃদয়বান ব্যক্তিদের নিকট আর্থিক সাহায্যের জন্য আকুতি জানান। একমাত্র সকলের কিছু কিছু সাহায্যই পারে বাচ্চা দু’টিকে বাঁচাতে। তাই আসুন, আমরা তাদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেই।
সাহায্য পাঠানোর ঠিকানা ঃ আঃ বারেক মোল্লা(অভিভাবক), অগ্রণী ব্যাংক লিঃ, রাজবাড়ী শাখা, সঞ্চয়ী হিসাব নং-২০০০০৮৯৫৫৬০৯, এবং বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজবাড়ী শাখা, সঞ্চয়ী হিসাব নং-১৫৫৩৮, মোবাইল নং-০১৭৪০৫৬০৫৯৬ (আঃ বারেক মোল্লা) ও ০১৭৯৫৫০৮৪৭০(মঞ্জু মন্ডল)।