Site icon দৈনিক মাতৃকণ্ঠ

দৌলতদিয়ায় চলন্ত ফেরী থেকে দুই জুয়াড়ি আটক॥পদ্মায় ঝাপ দিয়ে পালালো ১জন

॥আবুল হোসেন॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট ফেরী থেকে গতকাল রবিবার সকালে দুই জুয়াড়িকে আটক করে যাত্রীরা ফেরী কর্তৃপক্ষের মাধ্যমে পুলিশে সোপর্দ করেছে।
আটককৃতরা হলো দৌলতদিয়া উম্বার কাজী পাড়ার মৃত উম্বার কাজীর ছেলে লতিফ কাজী(৩২) ও ওই এলাকার মৃত সোহরাব মীর্জার ছেলে ভুট্রো মীর্জা(৪৮)।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া অফিস জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে চলাচলরত ফেরীতে যানবাহন ও যাত্রীর নিরাপত্তার দায়িত্ব নৌ-পুলিশের। এজন্য দৌলতদিয়া ও পাটুরিয়া উভয় ঘাটে নৌ পুলিশ ফাঁড়ি ও থানা থাকালেও কোন ফেরীতে পুলিশ দেওয়া হয়না। যে কারণে মাঝে মধ্যে জুয়াড়ি, ছিনতারীকারী চক্রসহ বিভিন্ন অপরাধীরা ফেরীতে ওঠে অপরাধ ঘটিয়ে নেমে পড়ে।
গতকাল ৫ই নভেম্বর সকাল পৌনে নয়টার দিকে পাটুরিয়া ঘাট থেকে গাড়ি নিয়ে দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে রো-রো ফেরী ভাষা সৈনিক ডাঃ গোলাম মাওলা। ঘাট ছেড়ে কিছুদূর আসার পর আগে থেকে ওঠা জুয়াড়িরা ট্রাকের আড়ালে ‘তিন তাস’ নিয়ে জুয়ার আসর বসায়। রাজবাড়ী শহরের কলেজ পড়–য়া আশিক মোল্যা(২০) তরুন খেলায় প্রলুদ্ধ হয়ে বসে পড়ে। মুহুর্তে তার কাছ থেকে ১,১০০ টাকা ছিনিয়ে নেয় জুয়াড়িরা। এভাবে আরেক যাত্রীর থেকেও টাকা নিলে প্রতারণা বুঝতে পেরে যাত্রীরা সংঘবদ্ধ হয়ে তাদের ঘিরে ফেলে আটক করে। অবস্থা বেগতিক দেখে একজন ফেরী থেকে পদ্মায় লাফ দেয়। অপর ২জনকে হাতেনাতে আটক করে ফেরী মাষ্টারের কাছে দেয়।
দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই মমিন উদ্দিন জানান, তিনিসহ ২৫জন পুলিশ রয়েছে। স্বল্প সংখ্যক পুলিশ ফেরীতে ডিউটি করা সম্ভবনা। গতকাল সকালে এমন সংবাদের ভিত্তিতে দুই জুয়াড়িকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের শেষে রাজবাড়ীর আদালতে পাঠানো হয়েছে।