Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশায় কৃষ্ণ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট কালীবাড়ী প্রাঙ্গনে গতকাল সোমবার ২৬ ডিসেম্বর রাত সাড়ে ৭টার দিকে কৃষ্ণ মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
মৌরাট ইউপির প্রাক্তন ইউপি মেম্বার, বিশিষ্ট নাট্য অভিনেতা ও সমাজসেবী প্রয়াত হরে কৃষ্ণ মিত্রের স্মৃতি রক্ষার্থে কৃষ্ণ মন্দির নির্মানে ভিত্তি প্রস্তর নাম ফলক উন্মোচন করেন প্রয়াত হরে কৃষ্ণ মিত্রের সহধর্মিনী প্রতিভা রাণী মিত্র।
মৌরাট ইউনিয়ন নামযজ্ঞ উদযাপন কমিটির সভাপতি কৃষি ব্যাংক কর্মকর্তা শ্রী উদয় শংকর চক্রবর্তীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রয়াত হরে কৃষ্ণ মিত্রের কনিষ্ঠ পুত্র গোপালগঞ্জ সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সুব্রত কুমার মিত্র জয়দেব, দুলাল কুমার দাশ ও ডাঃ অপূর্ব কুমার বিশ্বাস বাবলু প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের অধ্যাপক শিব শংকর চক্রবর্তী। অনুষ্ঠানে গীতা পাঠ করেন রমেশ চন্দ্র গোস্বামী। অনুষ্ঠানে মৌরাট ইউনিয়ন নামযজ্ঞ উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুশীল কুমার কুন্ডু, মজিবর রহমান, সুনীল কুমার কুন্ডু, নিখিল কুমার মৌলিক, অখিল কুমার মৌলিকসহ প্রয়াত হরে কৃষ্ণ মিত্রের পরিবারের লোকজন এবং সনাতন ধর্মের ভক্তবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
জানাযায়, প্রয়াত হরে কৃষ্ণ মিত্রের কনিষ্ঠ পুত্র গোপালগঞ্জ সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সুব্রত কুমার মিত্র জয়দেব-এর সার্বিক ব্যবস্থাপনায় ও তাদের পরিবারের অর্থিক অনুদানে মৌরাটে কৃষ্ণ মন্দির নির্মান করা হবে।
প্রসঙ্গত, গত রবিবার থেকে মৌরাট কালীবাড়ী(পোস্ট অফিস) প্রাঙ্গনে ১১তম বার্ষিকী ৩২ প্রহর ব্যাপী অখন্ড শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু হয়েছে। গত ৩০ ডিসেম্বর কুঞ্জভঙ্গ, নগর সংকীর্তন, ভোগ আরাধনা, বিশ্ব শান্তি কল্পে সমবেত প্রার্থনা এবং মহাপ্রসাদ বিতরণ করা হবে। এছাড়া ৩১শে ডিসেম্বর দুপুরে কবি গানের আয়োজন করা হয়েছে। মাদারীপুরের প্রখ্যাত কবিয়ালগণ অনুষ্ঠানে কবির লড়াই করবেন বলে জানা গেছে।