Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ওয়াজ মাহফিলে সরকারী বিরোধী বক্তব্য দেয়ায় অভিযোগে হাফেজ ক্বারী মেহেদী হাসান গ্রেপ্তার

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী শহরের লোকসেড জামে মসজিদের ঈদগাহে গত ২৩শে ডিসেম্বর রাতে ওয়াজ মাহফিলে সরকার বিরোধী আপত্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সদর থানার পুলিশ ওয়াজ মাহফিলের প্রধান অতিথি বক্তা হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসান (৩৫)কে গ্রেফতার করেছে ।
গ্রেফতারকৃত হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসান যশোর জেলার কোতয়ালী থানার কাশিমপুর ইউনিয়নের ঘোনা গ্রামের মৃত মোহসিন আলী মোল্লার ছেলে।
গতকাল ২৪শে ডিসেম্বর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে সোপর্দের পর তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া জানান, শহরের বিনোদপুর লোকসেড জামে মসজিদের ঈদগাহে আয়োজিত ওই ওয়াজ মাহফিল চলাকালে রাত সাড়ে ৯টার দিকে পূর্ব নির্ধারিত বক্তা হিসেবে হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসান বক্তব্য দেওয়া শুরু করেন এবং রাত ১২টা পর্যন্ত একটানা বক্তব্য দেন। বক্তব্যের এক পর্যায়ে তিনি ‘এ সরকার-ভারতের সরকার, এ সরকার দিয়ে ইসলাম কায়েম হবে না, মসজিদে সাহায্য দিয়ে সেই টাকা আবার মন্দিরে দেয়, সরকার প্রধানতো তার বাপের জানাজাও পড়তে পারে নাই’ ইত্যাদি বললে ওয়াজ মাহফিলে উপস্থিত রাজবাড়ী পৌরসভার কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ সুজন এবং শেখ আলমগীর হোসেন তিতুসহ অন্যান্যরা প্রতিবাদ করলে হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসান ও তার ১০/১৫ জন সহযোগী বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া ও উত্তেজনার সৃষ্টি হলে খবর পেয়ে রাজবাড়ী সদর থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসানকে আটক করে থানায় নিয়ে যায়। ওই সময় তার অন্যান্য সহযোগিরা দৌড়ে পালিয়ে যায়।
এ ঘটনায় ওই ওয়াজ মাহফিলে উপস্থিত থাকা রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের কাজীবাঁধা গ্রামের মৃত ফজলুল হক পাটোয়ারীর ছেলে মোঃ বাবুল পাটোয়ারী বাদী হয়ে হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসানসহ অজ্ঞাতনামা ১০/১৫জনের বিরুদ্ধে রাজবাড়ী থানায় মামলা নং-৪২, তাং-২৪/১২/১৬ ইং, ধারাঃ ১৪৩/১৫৩-ক/৩৪ দঃ বিঃ দায়ের করেছেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এস.আই খান বেল্লাল হোসেন গতকাল শনিবার বিকেলে মামলার আসামী হাফেজ ক্বারী মাওলানা মোঃ মেহেদী হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেন।
এদিকে থানা হাজতে আটক অবস্থায় হাফেজ ক্বারী মাওলানা মেহেদী হাসান জানান, তিনি বাংলাদেশ ক্বারীয়ানা কোরআন শিক্ষা ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং যশোরের আহবান শিল্পী গোষ্ঠীর পরিচালক। তিনি ওই ওয়াজ মাহফিলে সরকার বিরোধী কোন বক্তব্য প্রদান করেননি। তিনি ষড়যন্ত্রের স্বীকার বলে দাবী করেন।
অপরদিকে এ বিষয়ে জানতে লোকোসেড যুব সমাজের ব্যানারে ওয়াজ মাহফিল আয়োজক কমিটির সভাপতি বিনোদপুর দারুল উলুম হাফিজিয়া কওমী মাদ্রাসার মোহ্তামীম আলহাজ্ব মাওলানা মোঃ আলাউদ্দিন এবং মাহফিল পরিচালনাকারী লোকসেড জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ মোবারক হুসাইনের সাথে যোগযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।