Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর এনজিও কেকেএসের আয়োজনে বিতর্ক উৎসব অনুষ্ঠিত

এনজিও কেকেএসের সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচীর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র অর্থায়নে ও রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন (আরডিএ)’র সহযোগিতায় গতকাল ২৩শে সেপ্টেম্বর রাজবাড়ী শহরের ১নং বেড়াডাঙ্গায় রেড ক্রিসেন্ট প্লাজায় ‘কেকেএস বিতর্ক উৎসব-২০১৭’ অনুষ্ঠিত হয়।
জেলা পরিষদের চেয়ারম্যান ও কেকেএসের নির্বাহী পরিচালক ফকীর আব্দুল জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান। বিতর্ক উৎসবটি সনাতন পদ্ধতিতে পরিচালিত হয়। এতে ৮টি দল অংশগ্রহণ করে। দলগুলো হলো ঃ রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়, অংকুর স্কুল এন্ড কলেজ, শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়, আলাদীপুর উচ্চ বিদ্যালয় ও খানখানাপুর তমিজ উদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয়। বিতর্কে খানখানাপুর তমিজ উদ্দিন খান বালিকা উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান বলেন, এ ধরনের আয়োজন মেধা বিকাশের সহায়ক। প্রতিনিয়ত চর্চার মধ্য দিয়ে মেধার বিকাশ ঘটে। কেকেএস সব সময় তাদের ব্যতিক্রমী আয়োজন আমাদের সামনে উপস্থাপন করে। এ ধরনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান যত হবে তত মেধা বিকাশে সহায়ক হবে। তিনি অংশগ্রহণকারী দলগুলোসহ বিজয়ী দলকে শুভেচ্ছা জানান।
সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ও কেকেএসের নির্বাহী পরিচালক ফকীর আব্দুল জব্বার অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে বলেন, পড়াশোনা করে বড় চাকুরী বা বড় বিতার্কিক হলেই চলবে না, মানুষের মত মানুষ হতে হবে। সত্যিকারের মানুষ। তিনি বিতর্ক উৎসবের বিচারক ও আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
অনুষ্ঠানে উৎসবের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ক্রেস্ট প্রদান করা হয়। আয়োজনটির সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন কেকেএসের সহকারী নির্বাহী পরিচালক ফকীর জাহিদুল ইসলাম রুমন -প্রেস বিজ্ঞপ্তি।