Site icon দৈনিক মাতৃকণ্ঠ

মিয়ানমারের রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে সাংবাদিক ফোরাম ও মোহন মিশন স্কুলের মানববন্ধন

॥স্টাফ রিপোর্টার॥ মিয়ানমারের রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে রাজবাড়ী সাংবাদিক ফোরাম ও মোহন মিশন স্কুলের যৌথ আয়োজনে গতকাল ১৭ই সেপ্টেম্বর বেলা ১১টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে মোহন মিশন স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক জেমস হালদারের সভাপতিত্বে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, জেলা সিপিবি’র সাবেক সভাপতি আবুল কালাম, জেলা জাসদের (আম্বিয়া) আহ্বায়ক স্বপন কুমার দাস, দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফেজ মাওলানা মোঃ লোকমান হোসেন, জেলা ইমাম কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা আইয়ুব আনসারী, সাংগঠনিক সম্পাদক ক্বারী মোঃ আবু ইউসুফ, অংকুর স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাইয়ার সুলতানা, প্রতিবন্ধী ব্যক্তি উন্নয়ন পরিষদের সভাপতি মমতাজ উদ্দিন, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাঈদা খানম, এনজিও ফেডারেশনের সভাপতি লুৎফর রহমান লাবু ও রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার রবিউল ইসলাম মজনু প্রমুখ বক্তব্য রাখেন।
জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বলেন, মিয়ানমারের সহিংসতা বিশ্ববিবেককে নাড়া না দিলেও বাংলাদেশ সমস্ত মানুষের বিবেকবোধকে জাগ্রত করেছে। তিনি নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন এবং মিয়ানমারের সহিংসতা বন্ধ করে বাংলাদেশ আশ্রিত রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার দাবী জানান। মানবন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীসহ বাংলাদেশে অবস্থিত জাতিসংঘ মিশন এবং ওআইসি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।