Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশা শহরের দুইটি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক

॥মোক্তার হোসেন॥ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক(যুগ্ম-সচিব) রাম চন্দ্র দাস গতকাল শনিবার দুপুরে পাংশা পৌরসভা এলাকার মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মৈশালা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।
মৌকুড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেন, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, কাউন্সিলর মোতালেব হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী অশোক পাল, পাংশা উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও লিজা হেলথ কেয়ার ডায়াগনস্টিক ও হাসপাতালের পরিচালক দীপক কুন্ডু, রিপন খন্দকার, মোঃ নুরুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম শরিফুল হুদা সাগর, সাধারণ সম্পাদক জহুরুল হক, রেজা মাস্টারসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
এছাড়া মৈশালা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ(হেনা মুন্সী), মৈশালা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ আব্দুল খালেক, হাবাসপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক বিশ্বাস ও কাউন্সিলর আব্দুল ওয়াহাব সরদার প্রমুখ উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে উভয় বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ যুগ্ম সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক রাম চন্দ্র দাসকে ফুলেল অভ্যর্থনা জানান।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক রাম চন্দ্র দাস বিদ্যালয় পরিদর্শনকালে কমলমতি ছাত্র-ছাত্রীদের স্নেহের পরশে এবং সঠিক উচ্চারণে পাঠদান করানোর জন্য শিক্ষকদের প্রতি দিকনির্দেশনা প্রদান করেন।
তিনি কয়েকটি ক্লাসে শিক্ষকদের পাঠদান কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং নিজে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলে তাদেরকে মনোযোগ সহকারে লেখাপড়া করার জন্য উৎসাহ প্রদান করেন।
উল্লেখ্য, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাসের অনুরোধে গতকাল শনিবার দুপুরে আকস্মিক ভাবে মৌকুড়ী ও মৈশালা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক রাম চন্দ্র দাস।