Site icon দৈনিক মাতৃকণ্ঠ

গোয়ালন্দে জামাইয়ের হাতে শ্বাশুড়ী খুন

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ পৌরসভার ইবাদ আলী মিস্ত্রী পাড়ার ভ্যান চালক কামাল শেখের স্ত্রী মিনু ওরফে বরু বেগম (৪৮)কে গতকাল ১৯শে ডিসেম্বর দুপুর দেড়টার দিকে ধারালো বটি দিয়ে কুপিয়ে খুন করেছে মেয়ে জামাই ওয়াদুদ বেপারী। সে উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ২নং বেপারী পাড়ার জব্বার বেপারীর ছেলে।
এলাকাবাসী জানায়, প্রায় দুই বছর আগে ওয়াদুদের সাথে কামালের মেয়ে সাথীর বিয়ে হয়। বিয়ের ছয় মাসের মাথায় উভয়ের বনিবনা হচ্ছিলনা। কয়েক মাস আগে রাগ করে স্বামীর বাড়ী থেকে বাবার বাড়ী এসে স্থানীয় বেসরকারী সংস্থার মাঠ কর্মী হিসেবে কাজ শুরু করে সাথী। বিষয়টি জানতে পেরে মাঝে মধ্যে ওয়াদুদ স্ত্রী’কে মুঠোফোনে ও শ্বশুর বাড়ী এসে টাকা দাবী করতো। গতকাল ১৯শে ডিসেম্বর দুপুর দেড়টার দিকে শ্বশুর বাড়ী এসে সাথী কোথায় শ্বাশুড়ীর কাছে জানতে চায়। এ সময় শ্বাশুড়ী রান্না ঘরে বসে রান্না করছিল। এ নিয়ে উভয়ের মধ্যে ঝগড়া বেধে গেলে চুলার পাশে থাকা ধারালো বটি দিয়ে শ্বাশুড়ীর বুকে ও হাতে কয়েকটি কোপ বসিয়ে দেয়। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ওয়াদুদ দ্রুত সটকে পড়ে। স্থানীয় লোকজন রক্তাক্ত জখম অবস্থায় বরু বেগমকে উদ্ধার করে গোয়ালন্দ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ছেলে মিলন শেখ অভিযোগ করেন, বিয়ের পর থেকেই ওয়াদুদ প্রায় বোনের উপর নির্যাতন করতো। সে ঘুরে বেড়াতো আর মাঝে মধ্যে টাকার জন্য চাপ দিত। এজন্য বোনকে আমরা বাড়ীতে নিয়ে আসি। কিন্তু এখানে এসেও সে জ্বালাতন করতো। টাকা না দেওয়ায় মাকে সে কুপিয়ে হত্যা করে।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাড়ী প্রবেশের পথে জমাট বাধা রক্ত, কয়েক গুচ্ছ চুল ও রাস্তার ধারে রক্ত মাখা বটি পড়ে আছে। বাড়ীর উঠান ও রান্না ঘরের চুলার পাশে প্রচুর রক্ত ও কয়েক গুছা চুল পড়ে আছে। চুলা ভাঙ্গা, পাশে কড়াইয়ে রান্না হওয়া তরকারী এবং তার পাশে পড়েছিল এক জুড়া স্যান্ডেল।
স্থানীয়রা জানায়, স্যান্ডেল জুড়া ঘাতক জামাই ওয়াদুদ বেপারীর। প্রতিবেশীদের কোলে ছিল এতিম শিশু সাদিয়া। তার চোখ-মুখ জুড়ে ভেসে উঠছিল আতংকের ছাপ।
গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ বলেন, লাশের সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য রাজবাড়ী পাঠানোর প্রস্তুতি চলছে। এছাড়া ঘাতক ওয়াদুদকে গ্রেপ্তারে পুলিশ মাঠে কাজ করছে।