Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ করণ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৭ই জুলাই বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের অফিস কক্ষে ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়।
কমিটির আহবায়ক ও জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে সভায় কমিটির সদস্য-সচিব জেলা নির্বাচন অফিসার মোঃ বেলায়েত হোসেন চৌধুরী, পুলিশ সুপারের প্রতিনিধি ডিবির ইন্সপেক্টর মোঃ ওবায়দুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন আলোচনায় অংশগ্রহণ করেন। এ সময় কমিটির সদস সিভিল সার্জনের প্রতিনিধি জেলা সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হক ও সহকারী জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরীসহ কমিটির অন্যান্য সদস্যগণসহ সংশি¬ষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, এ বছর ভোটার তালিকায় যে সমস্ত নতুন ভোটার অর্ন্তভূক্ত হবে তাদেরকে সর্বপ্রথম বাংলাদেশের নাগরিক হতে হবে। আমাদের গ্রাম অঞ্চলের অনেক নাগরিক আছে যারা লেখাপড়া জানে না বা কোন স্কুলে পড়ে নাই। তাদেরকে ভোটার করার জন্য জন্ম নিবন্ধন সনদ দেখে ভোটার করতে হবে। এই ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সম্পর্কে ব্যাপক প্রচার-প্রচারণার মাধ্যমে জনগণকে এ বিষয় সম্পর্কে সচেতন করে তুলতে হবে। এই প্রচারকার্য আমাদের মাঠ পর্যায়ের ইউনিয়ন পরিষদ থেকে শুরু করতে হবে। এরপর পর্যায়ক্রমে উপজেলা ও জেলা পর্যায়ে এর পরিধি বাড়াতে হবে। কোন ভোটার যাতে বাদ না যায় সে জন্য সঠিকভাবে জরিপ করতে হবে। প্রয়োজনে জেলার সকল মসজিদে শুক্রবারে জুম্মার নামাজের খুতবার আগে সকলকে বিশেষ বয়ানের মাধ্যমে এ বিষয়ে সচেতন করতে হবে।
উল্লে¬খ্য, নির্বাচন কমিশন কর্তৃক আগামী ২৫শে জুলাই থেকে ৯ই আগস্ট পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে ভোটার তালিকা হালনাগাদ করার জন্য তথ্য সংগ্রহ করা হবে।