Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত

॥স্টাফ রিপোর্টার॥ যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাস্থ্যবিধি মেনে গতকাল ২১শে জুলাই রাজবাড়ী জেলার সর্বত্র পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে।
ঈদের নামায শেষে ঈদগাঁহ ও মসজিদে মুসল্লীরা বর্তমান করোনা ভাইরাসের মহামারি থেকে বাংলাদেশ ও বিশ্ববাসীকে রক্ষা, সর্বত্রে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠার জন্য মহান আল্লাহর কাছে বিশেষভাবে প্রার্থনা করেন।
তবে ঈদের নামাজ শেষে চির পরিচিত দৃশ্য মুসুল্লীদের হাত মেলানো ও কোলাকুলির দৃশ্য এবার চোখে পড়েনি। করোনার সংক্রমণ রোধে সরকারের স্বাস্থ্যবিধি মেনে এ থেকে বিরত থাকেন মুসুল্লীরা।
দেশে করোনাভাইরাস শনাক্তের পর গত বছরের মত এবারও মহামারি করোনা ভাইরাসে কারণে অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কার মধ্যেই ঈদুল আযহা উদযাপিত হলো।
করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে সরকারী নির্দেশনায় এবারও রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদের ভিতরে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গা জামে মসজিদে (৪তলা বিশিষ্ট মসজিদে) সকাল সাড়ে ৭টায় স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহা’র জামাত অনুষ্ঠিত হয়।
মসজিদের ইমাম মাওলানা মোঃ মনির হোসেন এতে ইমামতি করেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, মসজিদ কমিটির নেতৃবৃন্দসহ এলাকার বিপুল সংখ্যক মুসুল্লী এই ঈদ জামাতে অংশগ্রহণ করে।
ঈদের নামাজ আদায় শেষে মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানী করেন।