শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে

  • আপডেট সময় রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

॥আন্তর্জাতিক ডেস্ক॥ করোনার থাবায় নতুন বছরে যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে। জনস হপকিনস ইউনিভার্সিটি গত শুক্রবার এ কথা জানায়।
জনস হপকিনস আরো জানায়, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭ হাজার ১৪৯ জন এবং মৃতের সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৪০৮। একক দেশ হিসাবে আক্রান্ত ও মৃতের এই সংখ্যা বিশ্বে সর্বোচ্চ।
দৈনিক হিসাবে বুধবার একদিনে যুক্তরাষ্ট্রে ৩ হাজার ৯০০ লোকের মৃত্যু হয়েছে, বর্তমানে ১ লাখ ২৫ হাজারের বেশী লোক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। যুক্তরাষ্ট্র গণ টিকাদান কার্যক্রম জোরদার করেছে, ২৮ লাখ লোককে ইতিমধ্যেই প্রথম ধাপে টিকা দেয়া হয়েছে। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন বছরের শেষ নাগাদ ২ কোটি লোককে টিকাদানের ঘোষণা দিয়েছিল।
সেন্টারর্স ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানায়, দেশব্যাপী ১ কোটি ২০ লাখের বেশী ভ্যাকসিন ডোজ বিতরণ করা হয়েছে। তবে লজিস্টিক সমর্থন এবং হাসপাতাল ও ক্লিনিকে অত্যাধিক চাপের কারণে স্বাস্থ্যকর্মী এবং ঝুঁকিপূর্ণ লোকদের টিকাদান কার্যক্রম ব্যহত হচ্ছে।
জো বাইডেন ২০শে জানুয়ারী প্রেসিডেন্ট হিসাবে দায়িত্ব গ্রহন করবেন, তিনি টিকাদান কার্যক্রম ব্যহত হওয়ার সমালোচনা করে এই সপ্তাহে বলেছেন, সরকারের জন্য উৎপাদন জোরদারে বেসরকারী কোম্পানীগুলোকে বাধ্য করার কোরিয়ান যুদ্ধকালে প্রতিরক্ষা সরঞ্জাম উৎপাদন আইন তিনি ফিরিয়ে আনবেন।
জনস হপকিনস জানায়, গত শুক্রবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটিতে পৌঁছানোর আগে গত ৯ই নভেম্বর পর্যন্ত কয়েক মাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ কোটি।
বিশ্বে যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ১ লাখ ৯৪ হাজার ৯৪৯ জন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৭৬ লাখ ৭৫ হাজার ৯৭৩ জন, এরপরেই বেশী ক্ষতিগ্রস্ত ভারতে ১ লাখ ৪৮ হাজার ৯৯৪ জনের মৃত্যু এবং ১ কোটি ২ লাখ ৮৬ হাজার ৭০৯ জন আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!