Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীর রবিউল হত্যা মামলার আরো ২জন আসামী গ্রেফতার

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বেতবাড়ীয়া গ্রামের মুক্তিযোদ্ধার ছেলে রবিউল বিশ্বাস(৩৮) হত্যা মামলার এজাহারভূক্ত ২জন আসামীকে গত ১০ই সেপ্টেম্বর ডিবি’র সদস্যরা রাজধানী ঢাকার এলিফ্যান্ট রোড এলাকা থেকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃত আসামীরা হলো ঃ কালুখালী উপজেলার বেতবাড়ীয়া গ্রামের আলী আহম্মেদ মোল্লার ছেলে মামলার ১নং আসামী মোঃ রফিক(৪০) ও আজিজুল মোল্লার ছেলে ইলিয়াস ওরফে ইলা(৩৪)।
রাজবাড়ী ডিবি’র ওসি মোঃ ওমর শরীফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ১০ই সেপ্টেম্বর রাত ১২টার দিকে রাজধানী ঢাকার এলিফ্যান্ট রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদেরকে ১০দিনের রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।
এর আগে গত ৩রা সেপ্টেম্বর রাজবাড়ী ডিবি’র ওসি ওমর শরীফের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই ফেরদৌস আহম্মেদসহ ডিবি’র একটি দল এ হত্যা মামলার আসামী ইদ্রিস প্রামানিককে গ্রেপ্তার করে।
গ্রেফতারের পরদিন গত ৪ঠা সেপ্টেম্বর আসামী ইদ্রিসকে আদালতে সোপর্দ করা হলে সে আদালতে রবিউল হত্যা মামলায় ১৬৪ ধারায় স্বাকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। তার জবানবন্দীতে হত্যার ঘটনা ও পরিকল্পনার সাথে জড়িত ১৪/১৫জনের নামও প্রকাশ করেছে।
মুদী দোকানী রবিউল হত্যা মামলায় ইতোমধ্যে রাকিব, সোহেল ও রাসেল নামে ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ মামলায় ইউসুফ মেম্বারের ছেলে সোহেল ও রাসেল আদালত থেকে জামিন পেলেও তারা বর্তমানে পুলিশের উপর হামলা মামলায় কারাগারে রয়েছে।
উল্লেখ্য, গত ১৪ই আগস্ট দিনগত রাত ২টার দিকে কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউপির বেতবাড়ীয়া গ্রামের গ্রামের মুক্তিযোদ্ধা আছির উদ্দিন বিশ^াসের ছেলে মুদী দোকানী রবিউল বিশ্বাসকে নিজ বাড়ী থেকে তুলে নিয়ে পার্শ্ববর্তী মোনাই’র বিলের পানিতে চুবিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। ঘটনার পরদিন সকালে লাশ উদ্ধার করতে গিয়ে কালুখালী থানা পুলিশের বেশ কয়েকজন সদস্য উত্তেজিত এলাকাবাসীর হামলার শিকার হয়।
এ বিষয়ে গত ১৫ই আগস্ট রাতে নিহত রবিউলের স্ত্রী শাবানা বেগম বাদী হয়ে ৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় একই এলাকার রফিক(৩৮), ইলিয়াস(৩৪), রাকিব(২২), ইসলাম(৪৮) ও মোসলেম (৩০)কে এজাহারনামীয় আসামী করা হয়।