Site icon দৈনিক মাতৃকণ্ঠ

ফরিদপুরে এবার করোনায় আক্রান্ত হলেন চিকিৎসক

॥মাহবুব হোসেন পিয়াল॥ ফরিদপুরে এবার করোনায় আক্রান্ত হয়েছেন ফরিদপুর মেডিকেল কলেজের রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগের এক সহকারী অধ্যাপক।

তিনি গত এক সপ্তাহ যাবত জ্বর নিয়ে নিজ বাসায় অবস্থান করছিলেন। এরআগে ভাঙ্গায় করোনায় এক নার্স আক্রান্ত হলেও চিকিৎসক আক্রান্তের ঘটনা ফরিদপুরে এই প্রথম।

জানা যায়, গতকাল রবিবার দুপুরে প্রাপ্ত ফলাফল অনুযায়ী ফরিদপুর মেডিকেল কলেজের ওই সহকারী অধ্যাপক করোনা পজিটিভ বলে চিহ্নিত হন। গত শনিবার নেয়া স্পেসিমেন পরীক্ষার ফলাফল গতকাল রবিবার পাওয়া গেছে। বর্তমানে ওই চিকিৎসক অধ্যাপক ডাঃ আবদুল্লাহ টেলিফোনিক চিকিৎসা নিচ্ছেন। তিনি আপাতত জ্বর ছাড়া আর কোন উপসর্গ বোধ করছেন না বলে তার এক সহকর্মি জানিয়েছেন।

এদিকে ওই চিকিৎসকসহ ফরিদপুর জেলায় এ পর্যন্ত ১৫জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে গত বৃহস্পতিবার তিনজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

এ বিষয়ে ফরিদপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ ছিদ্দিকুর রহমান জানান, করোনা ভাইরাস আক্রান্ত ওই চিকিৎসক বাড়িতেই আছেন। আপাতত তার জ্বর ছাড়া অন্য কোন উপর্সগ না থাকায় তিনি বাড়িতেই থাকবেন। ওই বাড়িতে তার দুই বোন রয়েছে। করোনা পরীক্ষায় তাদের করোনা নেগেটিভ এসেছে বলেও তিনি জানান।