Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে এমপি জিল্লুল হাকিমের উদ্যোগে রোগীর বাড়ী বাড়ী যাচ্ছে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম

॥দেবাশীষ বিশ্বাস॥ করোনা ভাইরাসের কারণে নির্বাচনী এলাকার সাধারণ রোগীদের স্বাস্থ্য সেবা যাতে ব্যাহত না হয় সে জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
তার উদ্যোগে গতকাল ৪ঠা এপ্রিল থেকে করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে হাসপাতাল বিমুখ রোগীদের সেবা দিতে তাদের বাড়ী বাড়ী যাচ্ছে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিম। প্রথম দিনে তারা পাংশা উপজেলার কলিমোহর ও সরিষা ইউনিয়নের ৬জন রোগীকে তাদের বাড়ীতে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করেছেন।
ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের চিকিৎসক তিতুমীর বিশ্বাস বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রয়েছে। তারপরও যদি কোন রোগী পরিবহনের কারণে হাসপাতালে আসতে না পারে তাহলে ভ্রাম্যমাণ মেডিক্যাল টিমের কাছে ফোন করলে আমরা রোগীদের বাড়ীতে বাড়ীতে যাচ্ছি। রোগীদের জন্য প্রাথমিকভাবে যে ওষুধের প্রয়োজন তা সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম ও তার পুত্র আশিক মাহমুদ মিতুল হাকিম সরবরাহ করছেন।
এ ব্যাপারে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে এই দুর্যোগে আমরা সবাই কাজ করছি। আমার নির্বাচনী এলাকায় কোন মানুষ যেন খাদ্য ও চিকিৎসার কষ্ট না পায় সে জন্য সবাইকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। করোনা ভাইরাসের দুর্যোগ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা স্বাস্থ্য বিভাগসহ সম্মিলিতভাবে কাজ করে যাচ্ছি।