Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সেনাবাহিনী মোতায়েন

॥স্টাফ রিপোর্টার॥ করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারী সিদ্ধান্তে দেশের সকল জেলায় সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে।
এরই অংশ হিসেবে গতকাল ২৪শে মার্চ দুপুর যশোর সেনানিবাসের ১০ ইষ্ট বেঙ্গলের অধিনায়ক মেজর মোঃ তানভীর হোসেনের নেতৃত্বে সেনা সদস্যদের একটি দল রাজবাড়ীতে এসে সদর উপজেলার আলাদীপুরে যুব উন্নয়ন অধিদপ্তর কার্যালয়ে অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে। দুপুর ১টার দিকে অধিনায়ক মেজর মোঃ তানভীর হোসেনের নেতৃত্বে কয়েকজন কর্মকর্তা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট দিলসাদ বেগমের সাথে সাক্ষাত করেন।
বিকেলে মেজর মোঃ তানভীর হোসেন জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত করোনা ভাইরাস প্রতিরোধে গঠিত রাজবাড়ী জেলা কমিটির সমন্বয় সভায় অংশগ্রহণ করেন। সভায় কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের বর্তমানে বাংলাদেশে সংক্রমণ এবং বিস্তৃতির ঝুঁকি বিবেচনায় উদ্ভূত পরিস্থিতিতে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’-এর আওতায় দেশের সকল বিভাগ এবং জেলায় স্থানীয় প্রশাসনকে সহায়তার উদ্দেশ্যে সেনা মোতায়েন করা হয়।
স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় কার্যক্রম শেষে আজ ২৫শে মার্চ সেনাবাহিনী পুরোপুরি কাজ শুরু করবে। সেনাবাহিনীর সদস্যরা করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত এবং বিদেশ থেকে প্রত্যাগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে থাকা নিশ্চিতকল্পে স্থানীয় প্রশাসন কর্তৃক গৃহীত পদক্ষেপ সমূহে সহায়তা ও সমন্বয় করবে। এছাড়াও সেনাবাহিনী বিভাগ এবং জেলা পর্যায়ে প্রয়োজনে মেডিকেল সহায়তা প্রদান করবে।