Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে বিদেশ প্রত্যাগতদের বাড়ী বাড়ী গিয়ে হোম কোয়ারেন্টাইন স্টিকার লাগিয়ে দিচ্ছে পুলিশ

॥হেলাল মাহমুদ॥ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজবাড়ী জেলার বিদেশ প্রত্যাগতদের বাড়ী বাড়ী গিয়ে হোম কোয়ারেন্টাইন স্টিকার লাগিয়ে দিচ্ছে পুলিশ।
এছাড়াও প্রবাসীদের কাছ থেকে নির্দিষ্ট ফরমে তথ্য সংগ্রহ করার পাশাপাশি কোয়ারেন্টাইনের নির্দেশনা মেনে চলতে বলা হচ্ছে।
এ ব্যাপারে রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম-বার জানান, ‘পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী প্রবাসীদের বাড়ী বাড়ী যেতে জেলার ৫টি থানার পুলিশ সদস্যদের নিয়ে মোট ৭০টি টিম (সদরে ২৯টি, পাংশায় ১৩টি, গোয়ালন্দে ১১টি, বালিয়াকান্দিতে ১০টি, কালুখালীতে ৭টি টিম) গঠন করা হয়েছে। প্রতিটি টিমের সদস্য সংখ্যা ২জন করে। তারা মোটর সাইকেলযোগে বিদেশ প্রত্যাগতদের বাড়ী বাড়ী গিয়ে নির্দিষ্ট ফরমে তাদের তথ্য সংগ্রহ পূবর্ক হোম কোয়ারেন্টাইনের স্টিকার লাগিয়ে দেয়া হবে। গতকাল ২০শে মার্চ সকাল থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু হয়েছে। পুলিশ এ ব্যাপারে সর্বোচ্চ সক্রিয় থাকবে। যারা এ নির্দেশনা মানবে না তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে জেল-জরিমানা করা হবে।’
উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে এ পর্যন্ত রাজবাড়ী জেলায় মোট ১হাজার ৭৮৭ জন প্রবাসী ফিরে এসেছেন। তাদের মধ্যে বর্তমানে ১০৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এছাড়া ৬জনের হোম কোয়ারেন্টাইনের মেয়াদ ১৪ দিন শেষ হয়েছে।