Site icon দৈনিক মাতৃকণ্ঠ

এফবিসিসিআই’র পরিচালকের সাথে সাংবাদিকদের মতবিনিময় অনুষ্ঠিত

॥সংযুক্ত আরব আমিরাত থেকে ওবায়দুল হক মানিক॥ জয়যাত্রা টেলিভিশনের চেয়ারম্যান ও এফবিসিসিআই’র পরিচালক হেলেনা জাহাঙ্গীর বলেছেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে দূর প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করা সম্ভব।
গত ২৭শে ফেব্রুয়ারী রাতে সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বর্তমানে বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র উল্লেখ করে হেলানা জাহাঙ্গীর বলেন, পদ্মা সেতুর মতো বড় প্রকল্পগুলো এখন দেশীয় অর্থায়নে করা সম্ভব হচ্ছে। পদ্মা সেতু বা দেশের সকল উন্নয়নমূলক কর্মকান্ডে প্রবাসীদের ভূমিকা সবচেয়ে বেশী। যে কোন সংবাদ পরিবেশনের পূর্বে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করবে কিনা সেই বিষয়টা সাংবাদিকদের লক্ষ্য রাখা জরুরী।
বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ আলমের সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ নেন সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশিদ, সহ-সভাপতি শেখ ফয়সাল সিদ্দিকী ববি, যুগ্ম-সম্পাদক কামরুল হাসান জনি, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাইল, দপ্তর সম্পাদক আসিফ ইশতিয়াক, নির্বাহী সদস্য শিবলী আল সাদিক, সামছুল হক ও সাংবাদিক ওবায়দুল হক মানিক প্রমুখ।