Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীতে ৭০ হাজার ৬শত মার্কিন ডলারসহ ২জন গ্রেফতার

॥হেলাল মাহমুদ॥ রাজবাড়ী ডিবি’র অভিযানে ৭০হাজার ৬শ’ মার্কিন ডলারসহ পারভেজ মিয়া(৩০) ও শওকত আলী(৩২) নামের দুই বাসযাত্রীকে গ্রেপ্তার হয়েছে। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৬০ লক্ষাধিক টাকার সমান।
গতকাল ৭ই ডিসেম্বর দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ৬ই ডিসেম্বর রাতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের সদর উপজেলাধীন বাগমারা এলাকায় কুষ্টিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়ার উদ্দেশ্যে ছেড়ে আসা রাবেয়া পদ্মা গড়াই পরিবহনের একটি বাসে(রাজবাড়ী-ব-১১-০০৪৪) তল্লাশী করে পারভেজ মিয়া ও শওকত আলীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশী করে পরিচিত হাফ প্যান্টের ভিতর থেকে উল্লেখিত মার্কিন ডলারগুলো উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃত পারভেজ মিয়া টাঙ্গাইলের নাগরপুর থানাধীন কাজীবাড়ী মোকনা গ্রামের আবু সাঈদ মিয়ার ছেলে এবং শওকত আলী মানিকগঞ্জের সাটুরিয়া থানাধীন খলিলাবাদ গ্রামের কাদের আলীর ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে মেহেরপুরের জনৈক মতু ও জীবননগরের শহীদুলের কাছ ডলারগুলো সংগ্রহ করে ঢাকার উত্তরার জনৈক সাইদুর রহমানের কাছে পৌঁছে দেয়ার জন্য যাচ্ছিল।
এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রাজবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।